Big Story

গ্রেফতারের খাড়া মাথায় নিয়ে কলকাতা মুখী এবার পরেশ অধিকারী

অনেক জল্পনার শেষে দেখা মিললো মন্ত্রী পরেশ অধিকারী। অন্য দিকে CBI দায়ের করলেন FIR .

নিউজ ডেস্ক : নিয়ম ভেঙে মেয়ের চাকরি-সহ তিন শর্তে ফব ছেড়ে পরেশ অধিকারী তৃণমূলে যোগ দিয়েছিলেন। রাজনৈতিক মহলে চর্চাটা এমনই। সিবিআইয়ের তলব পেয়ে মঙ্গলবার রাতেই পদাতিক এক্সপ্রেসে উঠেছিলেন পরেশ। বুধবার সকালে ট্রেন শিয়ালদহ স্টেশনে পৌঁছয়। কিন্তু তাঁকে নামতে দেখা যায়নি।

কথা ছিল প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর সেই ট্রেন শিয়ালদহে পৌঁছনোর কথা ছিল বুধবার সকালে। ট্রেন সময়ে পৌঁছয়। তবে পরেশ পৌঁছননি। বুধবার সকালে শিয়ালদহ স্টেশনে পদাতিক এক্সপ্রেস থেকে নামতে দেখা যায়নি পরেশ বা তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীকে। যদিও রেলসূত্রে খবর ছিল, ওই ট্রেনেরই এইচ ১ কামরায় সফর করছিলেন স-কন্যা মন্ত্রী।

কটাক্ষ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর, যখন দেখি ক্ষমতাবানেরা তাঁদের পরিবারের ছেলে মেয়েদের চাকরি দিচ্ছে, দুর্নীতির পথে, ক্ষমতার অপব্যবহার করে, তখন তাঁদের ধিক্কার জানাই। ওহে পরেশ অধিকারী , তুমি বদের ধাড়ি। বাংলার ছেলেমেয়েরা পায় না চাকরি। অথচ তোমার ঘরের ছেলেমেয়েরা চাকরি পায় কারণ তুমি মা মাটি মানুষের সরকারের অংশ। তাই এ বাংলায় এই দুর্নীতি চলছে। শিক্ষা দফতর গোটাটাই দুর্নীতির আখড়া। পরেশ অধিকারী একা নন, এরপরের দাদারা, রাঘব বোয়াল, মুখ্যমন্ত্রী সবাই রয়েছে।

অপর দিকে পরীক্ষায় ফেল করলে চাকরি, কারণ বাবা প্রভাবশালী, পরেশ অধিকারীকে কটাক্ষ সুজন চক্রবর্তীর। বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে সিবিআই অফিসে হাজির হতে হবে মন্ত্রীকে। আদালত অবমাননার মামলায় এই নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। রুল ইস্যু করার আগে মন্ত্রী পরেশ অধিকারীকে শেষ সুযোগ দেন তিনি।

SSC-তে মেয়ের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে মঙ্গলবার সন্ধ্যা ৮টার মধ্যে CBI দফতরে হাজির হওয়ার জন্য প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে (Paresh Adhikari) নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ।

সব মিলিয়ে বলা যেতে পারে , নির্দেশের অমান্য করায় গ্রেফতার করতে পারেন মন্ত্রী প্রেস অধিকারীকে । এই বিষয়ে কুনাল ঘোষের কোথায় দলের ২/১ জন যদি দুর্নীতি বা ভুল কাজ করেন তার জন্য দল কেন দায়ী হবে , গতকাল সাংবাদিকদের জানান তৃণমূলের মুখপাত্র।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: