Nation

ক্রমশ জোরালো বিক্ষোভের আগুন, দিল্লি সীমানা ছাড়িয়ে সেই আঁচ পাটনার রাজভবনে

মঙ্গলবার সকালে বাম দল এবং বামপন্থী কর্মী সংগঠনের নেতৃত্বে কয়েক হাজার কৃষক রাজভবন পর্যন্ত মিছিল করলেন

পল্লবী কুন্ডু : কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় কৃষকরা। ক্রমশ উত্তপ্ত হচ্ছে রাজপথ। কেন্দ্রের সাথে একের পর এক আলোচনার পরেও মেলেনি কোনো সমাধান। আর এবার দিল্লি সীমানা ছাড়িয়ে কৃষক বিক্ষোভ পৌঁছল পাটনার রাজভবনে(Raj Bhavan Patna)। মঙ্গলবার সকালে বাম দল এবং বামপন্থী কর্মী সংগঠনের নেতৃত্বে কয়েক হাজার কৃষক রাজভবন পর্যন্ত মিছিল করলেন।

কৃষকেরা বিহারের রাজ্যপালকে নতুন তিন কৃষি আইন বাতিলের দাবি জানাতেই এই প্রতিবাদ মিছিলে সামিল হন। এই মিছিল শুরু হয় পাটনার গান্ধী ময়দান থেকে। কিন্তু ডাক বাংলো এলাকায় পুলিশ ব্যারিকেড করে বিক্ষোভকারীদের আটকায়। তারা ব্যারিকেড ভেঙে এগোতে গেলে লাঠিচার্জ করে পুলিশ।

আর তারপরেই বিক্ষোভকারী কৃষক এবং পুলিশের মধ্যে বচসা আরো গাঢ় এ ওঠে। বিহারের বিক্ষোভকারী কৃষকরা হুমকি দিয়েছেন, নতুন কৃষি আইন প্রত্যাহার না হলে এবার সিংঘু সীমানা থেকে এই বিক্ষোভ তাঁরা সারা দেশে ছড়িয়ে দেবেন। এসবের পাশাপাশি, দিল্লি-সীমানায় আন্দোলনরত কৃষকরা বুধবার ফের কৃষি আইন নিয়ে কেন্দ্রের সঙ্গে আরেক দফার আলোচনায় বসতে রাজি হয়েছেন। কৃষকদের দাবি তিনটি আইনই যেন প্রত্যাহার করা হয় কিন্তু ওপর দিকে কেন্দ্র সংশোধনী আনতে রাজি হলেও আইন প্রত্যাহার যে করবে না তা কেন্দ্রের কথাতে আগেই স্পষ্ট হয়ে উঠেছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: