Big Story

অস্ট্রেলিয়া কোভিড বুস্টার ভ্যাকসিনের জন্য প্রতীক্ষার সময়ে কম করেছে

টিকার অবস্থা নির্বিশেষে 14 দিনের জন্য কোয়ারেন্টাইনে বাধ্য করা হয়েছে

ক্যানবেরা, 12 ডিসেম্বর (ইউএনআই/সিনহুয়া): অস্ট্রেলিয়ার টিকা সংক্রান্ত বিশেষজ্ঞ প্যানেল করোনভাইরাস বুস্টার ভ্যাকসিনের জন্য প্রস্তাবিত অপেক্ষার সময় কমিয়েছে।অস্ট্রেলিয়ান টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন (এটিজিআই) রবিবার বলেছে যে 18 বছরের বেশি বয়সীদের জন্য দ্বিতীয় এবং বুস্টার শটগুলির মধ্যে ব্যবধান ছয় মাস থেকে কমিয়ে পাঁচ করা হয়েছে।

পরিবর্তনের অর্থ হল প্রায় 1.5 মিলিয়ন আরো অস্ট্রেলিয়ান এখন বুস্টার শটের জন্য যোগ্য।ATAGI এছাড়াও নিশ্চিত করেছে যে এটি একটি বুস্টার শট এবং ফাইজার ডোজ এর বিকল্প হিসাবে Moderna এর ভ্যাকসিন অনুমোদন করেছে। স্বাস্থ্য বিভাগের সচিব ব্রেন্ডন মারফি বলেছেন, ওমিক্রন বৈকল্পিকের উত্থান বুস্টারগুলিকে “অনেক বেশি গুরুত্বপূর্ণ” করে তুলেছে।

তিনি সাংবাদিকদের বলেন, “আমরা বিশ্বাস করি যে, একজনের ছয় মাসের মধ্যে, প্রাথমিক টিকাদানের অনাক্রম্যতা হ্রাস পাওয়ার অর্থ হল এই বৈকল্পিকটির বিরুদ্ধে সুরক্ষা অব্যাহত রাখার জন্য একটি বুস্টার খুবই গুরুত্বপূর্ণ হবে।” “আমরা এখনও আমাদের প্রাথমিক টিকা দিয়ে সুরক্ষিত; মানুষের উদ্বিগ্ন হওয়া উচিত নয়,” তিনি যোগ করেছেন।শনিবার পর্যন্ত, 16 বছর বা তার বেশি বয়সী অস্ট্রেলিয়ানদের 93.3 শতাংশ অন্তত একটি করোনভাইরাস ভ্যাকসিন ডোজ পেয়েছে এবং 89.2 শতাংশ সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট বলেছেন যে এখন পর্যন্ত 683,000 মানুষ বুস্টার ভ্যাকসিন পেয়েছেন — একটি পরিসংখ্যান যা তিনি বলেছিলেন যে সরকারের প্রত্যাশার চেয়ে “ভাল”।অস্ট্রেলিয়া রবিবার 1,500 টিরও বেশি নতুন স্থানীয়ভাবে অর্জিত COVID-19 সংক্রমণ এবং চারজনের মৃত্যুর খবর দিয়েছে। ইতিমধ্যে, দক্ষিণ অস্ট্রেলিয়ার কর্তৃপক্ষ ওমিক্রন ভেরিয়েন্টের রাজ্যের প্রথম দুটি মামলার বিষয়টি নিশ্চিত করেছে এবং মামলার পরিচিতিকে তাদের টিকার অবস্থা নির্বিশেষে 14 দিনের জন্য কোয়ারেন্টাইনে বাধ্য করা হয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: