Nation

রেল কর্মীদের মধ্যে টিকিট পরীক্ষকরা পাবেন প্রথম দফার ভ্যাকসিন, চলছে প্রস্তুতি

নির্দেশিকার অপেক্ষায় রয়েছে পূর্ব রেল দপ্তর, সেই মতো হবে সকল কাজ

দেবশ্রী কয়াল : আগামী ১৬ই জানুয়ারি থেকে দেশে শুরু হয়ে যাবে বিশ্বের বৃহত্তম টিকাকরণ কর্মসূচি। তবে এখন প্রশ্ন হল করা পাবেন প্রথম দফার টিকা, সেটি এখন সব থেকে বড় প্রশ্ন। আপাতত জানা যাচ্ছে, প্রথম দফায় এই কর্মসূচিতে প্রথম সারির করোনা যোদ্ধাদের ভ্যাকসিন (Vaccine) প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে, প্রশাসনিক ক্ষেত্রে, সাফাই কর্মী থেকে শুরু করে বিভিন্ন সরকারি পরিষেবা যেমন রেল দপ্তরে কর্মরতদেরও প্রথম পর্যায়ে টিকা প্রদানের কথা ভাবা হচ্ছে।

জানা যাচ্ছে রেলের ফ্রন্টলাইন কর্মীদের মধ্যে যারা সরাসরি বেশি যাত্রীদের সংস্পর্শে আসেন তারা হলেন টিকিট পরীক্ষকরা। সুতরাং রেল কর্মীদের মধ্যে টিকিট পরীক্ষকরাই প্রথমে ভ্যাকসিন পাবেন বলে জানানো হয়েছে। টিকিট পরীক্ষকদের পরেই টিকা পাবেন সংরক্ষিত ও অসংরক্ষিত ক্ষেত্রে কর্মরত বুকিং ক্লার্করা। কারন এনারাও সরাসরি মানুষদের সংস্পর্শে আসেন। এরপর রেল কর্মীদের মধ্যে আরপিএফ, জিআরপি, লোকো পাইলট, ট্রেনের গার্ড, স্টেশনে এবং লাইনে কর্মরত রেলকর্মীরা ধাপে ধাপে টিকা পাবেন।

রেল কর্মীদের টিকা প্রদান নিয়ে রেলবোর্ডের এক্সিকিউটিভ ডিরেক্টর বিনয় শ্রীবাস্তব একটি নির্দেশিকা প্রকাশ করেছেন। আর সেই নির্দেশিকা অনুযায়ীই রেল কৰ্ম্মীদের টিকা প্রদানের প্রস্তুতির কাজ চলছে। যদিও এই নির্দেশ এখনও পর্যন্ত পূর্ব রেল দপ্তরে এসে পৌঁছায়নি। আপাতত সকলেই নির্দেশ এর অপেক্ষায় রয়েছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: