Sports Opinion

অস্ট্রেলিয়া সফরের আগেই বিরাট বাহিনীর নয়া কিট স্পনসর

২০২৩ সালে ডিসেম্বর পর্যন্ত টিম ইন্ডিয়ার কিট ও জার্সিতে দেখা যাবে এই সংস্থারই লোগো

পল্লবী কুন্ডু : টাইটেল স্পনসর (Title sponsor) অতি আবশ্যক একটি বিষয়। কিন্তু আইপিএল (IPL) শুরু হওয়ার আগে এই টাইটেল স্পনসর নিয়েই শুরু হয়েছিল এক জোর চর্চা। ভিভো চিনা কোম্পানি হওয়ায় তাকে সরানো হয় স্পনসরশিপ থেকে। তারপরেই আইপিএলের টাইটেল স্পনসর হিসেবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) বেছে নিয়েছিল অনলাইন গেমিং সংস্থা ড্রিম ইলেভেন-কে। আর এবার ভারতীয় দলের কিট স্পনসর হিসেবেও এক অনলাইন গেমিং কোম্পানিকেই বাছল বোর্ড।

গতকাল অর্থ্যাৎ মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়, এখন থেকে ভারতীয় দলের কিট স্পনসর ও অফিসিয়াল মার্চেন্ডাইজ পার্টনার MPL স্পোর্টস। ই-স্পোর্টস প্ল্যাটফর্ম MPL বা মোবাইল প্রিমিয়ার লিগ (Mobile Premier League) ব্র্যান্ডেরই স্পোর্টস মার্চেন্ডাইজ এই MPL স্পোর্টস। তাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে বোর্ড। যা শুরু চলতি নভেম্বর থেকে। ২০২৩ সালে ডিসেম্বর পর্যন্ত টিম ইন্ডিয়ার কিট ও জার্সিতে দেখা যাবে এই সংস্থারই লোগো।

শুধুমাত্র কোহলি, রোহিতদেড় নয়। MPL সংস্থার এই লোগো থাকছে ভারতীয় মহিলা সিনিয়র দল এবং অনূর্ধ্ব-১৯ দলেরও স্পনসর হিসেবেও।
আর এই নতুন স্পনসর নিয়েই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেন, ‘দলের নতুন কিট স্পনসর এল। নতুন একটা অধ্যায়ের সূচনা হচ্ছে। তাছাড়া সমর্থকরা যাতে সস্তায় বিভিন্ন জিনিস কিনতে পারে, সে ব্যবস্থাও করা হয়েছে।’

পাশাপাশি বোর্ড জানায়, টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সিরিজ থেকেই MPL স্পোর্টসের লোগো দেখা যাবে ভারতীয় দলের জার্সিতে। বিসিসিআইয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘MPL স্পোর্টসের সঙ্গে তিন বছরের জন্য নয়া পার্টনারশিপ করা হয়েছে। টিম ইন্ডিয়ার আসন্ন অস্ট্রেলিয়া সফর থেকেই এদের সঙ্গে পথচলা শুরু। ভারতীয় মহিলা সিনিয়র ও অনূর্ধ্ব-১৯ দলেরও স্পনসর এরাই। জার্সির পাশাপাশি টিম ইন্ডিয়ার মার্চেন্ডাইজও MPL স্পোর্টস। অর্থাত্‍ সরকারিভাবে এরাই জার্সি-সহ বিভিন্ন জিনিস বিক্রি করতে পারবে। যা অল্প দামেই কিনতে পারবেন ফ্যানরা।’

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: