West Bengal

ধর্মঘট রুখতে অস্ত্রহাতে কমরেডদের আক্রমন তৃণমূলীদের

ভোটের বাজারে হিংসাত্মক ব্যবহার তৃণমূল দলের, নেতৃত্বে ঘনশ্রী বাগ ! অভিযোগ কমরেডদের

দেবশ্রী কয়াল : কেবল একটি শান্তিপূর্ণ ধর্মঘট এর আবেদন জানিয়েছিল বামেরা (Left Party)। কিন্তু গতকাল তা অন্যরূপ ধারণ করে। ধর্মঘটকে (Strike)সফল হওয়া থেকে রুখতে তৃণমূল (Tmc)নামে রাস্তায়। মিছিলে হাঁটতে থাকা কমরেডদের উপর করে আক্রমন। রীতিমত তৃণমূলীরা অস্ত্রসহ আক্রমন হানে। আক্রান্ত হন ছাত্র যুব সহ অন্যান্য নেতৃত্ব ও কমরেডরা। গতকাল বেহালা শীলপাড়া ব্যাঙ্ক এর সামনে শান্তিপূর্ণ হরতাল এ তৃণমূলরা বর্বর আক্রমণ করে বলে দাবি করেন কমরেডরা। SFI নেতৃত্ব কমরেড রাজরূপ ঘোষ (Rajrup Ghosh) ও সুমন্ত চক্রবর্তী (Sumanta Chakrabarty)সহ অন্য নেতৃত্ব কে আক্রমণ করা হয় এদিন বলে ওঠে অভিযোগ।

কমরেডদের উপর আক্রমন

গতকাল সকাল থেকেই সারা বাংলা তথা সারা দেশ জুড়ে চলে সাধারণ ধর্মঘট। শ্রমিক ও কৃষকদের উন্নয়নের স্বার্থে ছিল এই ধর্মঘট। বামেরা জানিয়েছিল বিজেপির বিরুদ্ধে এদিনের এই ধর্মঘট। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) তরফ থেকে কিছু আশা করা যায় না। তিনি এই ক্ষেত্রে রীতিমত বিজেপির পাশে রয়েছে। তাই বামেদের এই ধর্মঘটকে সফল হতে দিতে চায় না তারা। গতকাল কয়েক জায়গায় বিক্ষিপ্ত অবরোধের ঘটনা দেখতে পাওয়া যাচ্ছিল ততক্ষন পর্যন্ত ও সফল হতে দেখা যাচ্ছিল ধর্মঘট। তবে কমরেডদের অভিযোগ, ধর্মঘটকে এদিন রুখতে তৃণমূল কর্মীরা আসে বাইকে করে অস্ত্র নিয়ে। যাদের মধ্যে উপস্থিত থাকেন তৃণমূল কাউন্সিলার ঘনশ্রী বাগ (Ghanasree Bag)। বাংলার রাজনৈতিক জগতে রাজনীতির নতুন নতুন সব রূপ দেখা যায় ঠিকই কিন্তু এমন অস্ত্র হাতে তুলে নেওয়া হিংসার পরিচয় দেয়।

তৃণমূল কাউন্সিলার ঘনশ্রী বাগ

অতীতে দেখা গিয়েছে, অস্ত্র দেখে বিপক্ষ দল পিছনে সরে গেছে। তবে এক্ষেত্রে তৃণমূলের দেখানো অস্ত্র দেখে বা তাদের হুঙ্কার দেখে পিছনে সরে যায়নি বামপন্থী দল। বরং তারা তার প্রতিবাদ জানিয়েছে। যার জেরে আহতও হয়েছেন তাঁরা। তবে তৃণমূলের এহেন ব্যবহার তাদেরকে জনতার কাছেও অনেক নিচু করে দিয়েছে। এখনও পর্যন্ত বেশ ভালো পরিমান ভোট পেয়ে এসেছেন তৃণমূল কাউন্সিলার ঘনশ্রী বাগ। কিন্তু ভোটের একদম প্রাক্কালে তার এমন রূপ ব্যবহার স্বাভাবিক ভাবেই মানুষের চোখে বিঁধছে। এই বিষয়ে আমরা ঘনশ্রী বাগের সাথে যোগাযোগ করতে চাইলে তা সম্ভব হয় না। তবে বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে ভোটের বাজারে মানুষের চোখে ঘনশ্রী বাগের এক হিংসময় চেহারা উঠে এসেছে। আর যেখানে অপরদিকে বামেদের প্রতিবাদ করার সত্বা দেখা দিয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: