Foods

‘ঘরোয়া কায়দায় চিকেন সসেজ’ ! জমে যাবে রবিবারের সন্ধ্যে

নিরামিষে শনিবারের পর আমিষে রবিবার রাজকীয় না হয়ে উপায় কি ?

পল্লবী কুন্ডু : যখন সবকিছু স্বাভাবিক তখনই বাড়ির ক্ষুদেদের ঘরে মন বসানো কঠিন হয়ে পড়তো। আর এখন সে কথা তো বলাই বাহুল্য। তবে তাদের ঘরে কিভাবে আটকে রাখতে হয় সেই মন্ত্র একমাত্র জানেন মা-য়েরা। নানান মুখরোচক-ই যে একমাত্র কৌশল ! আর তাই রবিবারের সন্ধ্যেকে এবার আরো মুখরোচক করে তুলতে আজকের রেসিপিতে এসে গেছে ‘ঘরোয়া কায়দায় চিকেন সসেজ(Chicken Sausage)’।

তাহলে চলুন এবার প্রথমেই দেখে নেওয়া যাক উপকরণ কি কি লাগছে –

উপকরণ : লাগছে বোনলেস চিকেন, তারপর তো সাথে আছেই পিয়াজ, রসুন, আদা, কাঁচা লঙ্কা, পুদিনা পাতা, ধোনে পাতা, পিঁয়াজ পাতা, অরিগ্যানো, সাথে লাগে চিলিফ্লেক্স। আর লাগছে ভিনিগার, সোয়াসস। এছাড়াও নুন, গোলমরিচ গুঁড়ো, সঙ্গে সাদা তেল।

উপকরণ

পদ্ধতি : প্রথমে বোনলেস চিকেনটাকে পেস্ট করে নিতে হবে। পেস্টের সময় আদা এবং রসুন একসাথে পেস্ট করতে হবে। এবার ওই পেস্টের সাথে একে একে মেশাতে হবে পিয়াজ কুচি, কাঁচা লঙ্কা কুচি, ঝিরি ঝিরি করে কেটে নেওয়া পুদিনা পাতা, ধোনে পাতা, পিঁয়াজ পাতা। তার সাথে দিন অরিগ্যানো, চিলিফ্লেক্স, ভিনিগার, সোয়াসস, গোলমরিচ গুঁড়ো এবং স্বাদ মতো নুন। সব কিছু ভালো করে মিশিয়ে নিন।

এরপর ফয়েল পেপার এর মধ্যে সসেজ-এর আকারে দিয়ে দুদিক দিয়ে মুড়িয়ে ফেলুন। এরপর আলাদা আলাদা করে প্রতিটিকে ২ ঘন্টার জন্য ফ্রিজে রাখুন। ২ ঘন্টা পর বের করে নিয়ে নর্মাল হতে দিন তারপর ফয়েল পেপার সমেত ভালো করে বয়েল করে নিন। তারপর জল থেকে তুলে কড়াইয়ে সাদা তেল দিয়ে ভেজে নিন। ব্যাস রেডি আপনার রবিবারের সন্ধ্যের স্ন্যাক্স। খাওয়ার আগে আপনার মনের মতো করে সাজিয়ে সার্ভ করুন ‘ঘরোয়া পদ্ধতিতে চিকেন সসেজ’।

রেসিপি : সোহিনী ধারা

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: