Education Opinion

এখনও রেজাল্ট পায়নি ১০০ জন পড়ুয়া, রয়েছে চরম হতাশায় !

স্কুল কর্তৃপক্ষ দিতে পারছে না জবাব, শেষপর্যন্ত এনএসসি বোস রোড অবরোধ করে জানাল প্রতিবাদ

দেবশ্রী কয়াল : গত শুক্রবার, অর্থাৎ ১৭ই জুলাই প্রকাশিত হয় উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। এ বছরের ফলাফল তৈরী করেছে ইতিহাস। এই বছর সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৪৯৯। এই বছরের পাশের হার ৯০.১৩% যা সবথেকে বেশি। তবে বের হয়নি কোনো মেধা তালিকা। কিন্তু ফলাফল প্রকাশের পর হাসি ফুটে উঠেছে অনেক মুখে। কিন্তু টালিগঞ্জের অশোকনগর বিদ্যাপীঠের ১০০ জনের এখনও বের হয়নি রেজাল্ট। তার জেরেই মাথায় হাত পড়ুয়া ও অভিভাবকদের। আজ সেই ঘটনারই প্রতিবাদে জানিয়ে এনএসসি বোস রোড অবরোধ করে ছাত্র ও তাঁদের পরিবার।

জানা যাচ্ছে, টালিগঞ্জের অশোকনগর বিদ্যাপীঠ স্কুলের ১৫০ জন এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। কিন্তু এখনও তাদের মধ্যে ১০০ জনের রেজাল্ট এখনও আসেনি। রেজাল্টের জন্য যখন, ওয়েবসাইটে লগ ইন করছে তখন দেখাচ্ছে, ‘কন্ট্যাক্ট ইউর ইন্সটিটিউশন’। সাধারণত কেউ ফেল করলে এমন কিছু দেখায়। কিন্তু এই বিষয়ে স্পষ্ট কর কিছু বলতে পারছে না স্কুল কর্তৃপক্ষও। আর তার জেরেই চরম হতাশার মধ্যে ১০০ জন পড়ুয়া !

একেই করোনা আবহে সবকিছু ওলটপালট হয়ে আছে। কিন্তু এর মধ্যেও যদি একবছর নষ্ট হয়ে যায়, এই আতঙ্কের মধ্যে অভিভাবকরা। এ ঘটনা কোনোভাবেই হতে পারে না বলে দাবি জানাচ্ছে ওই ১০০ জন পড়ুয়া। তাই এনএসসি বোস রোডে ছাত্র-ছাত্রী সহ অভিভাবকরা প্রতিবাদ জানিয়ে এদিন বিক্ষোভ শুরু করে। এর জেরে সৃষ্টি হয় যাত্রী ভোগান্তি। তবে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় টালিগঞ্জ থানার পুলিশ।

কিন্তু কী হয়েছে ওই ১০০ জন পড়ুয়ার পরীক্ষার ফলাফল ? স্কুল কর্তৃপক্ষও স্পষ্ট করে কিছু জানাচ্ছে না। কেন দায়িত্ব নিচ্ছে না তারা ? কতদিন এইভাবে অনিশ্চয়তায় ভুগবে ওই পড়ুয়ারা ? আর কদিন পর থেকেই শুরু হয়ে যাবে কলেজের ভর্তির পক্রিয়া। আর তার আগে এমন বিভ্রান্তি ! কি হবে এই ১০০ জন পড়ুয়ার ?

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: