Travel

পর্যটকেরা মাতলেন তুষারক্রীড়ায়, রুদ্রপ্রয়াগে প্রথম বরফ

চামোলি জেলার বদ্রীনাথ মন্দির সংলগ্ন এলাকা ঢেকেছে বরফের চাদরে

পল্লবী কুন্ডু : একেই করোনা পরিস্থিতির জেরে ধাক্কা খেয়েছে দেশের পর্যটন শিল্প (Tourism Industry)। যাও এই মুহূর্তে কিছুটা সচলের পথে কিন্তু এবার করোনার সাথে দোসর হয়েছে প্রকৃতি। আর এবার সেই বিপদের মধ্যেই উত্তর ভারতের পর্যটন শিল্প। শীতের মরশুমে আবারো মাথা তুলে দাঁড়ানোর আশা করেছিল পর্যটন ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে মরশুমের শুরুতেই উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় তুষারপাত শুরু হয়েছে । রুদ্রপ্রয়াগের(Rudraprayag) চোপতায় মঙ্গলবারই প্রথম বরফ পড়েছে। তাতে বেশ উচ্ছ্বসিত পর্যটকরা।

অন্যদিকে, চামোলি জেলার বদ্রীনাথ মন্দির (Badrinath Mandir) সংলগ্ন এলাকা ঢাকা পড়েছে বরফের চাদরে। পাশাপাশি বরফের চাদরে ঢেকেছে কেদারনাথ মন্দির। অবিরাম তুষারপাত চলছে কেদারনাথ মন্দির সহ উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকায়। গতকালই পুজো পাঠের পর এবছরের জন্য বন্ধ করা হয়েছে কেদারনাথ মন্দিরের (Kedarnath Mandir) দরজা। শেষদিনের পুজো দেখতে হাজির হয়েছিলেন বহু ভক্ত ও দর্শনার্থী।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে, জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন উত্তরাখণ্ডের উত্তরকাশি, রুদ্রপ্রয়াগ, চামোলি, বাগেশ্বর, পিথোরাগড়, তেহড়ি, দেরাদুন সহ বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বরফে ঢাকা পড়েছে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের একাধিক জায়গা।জম্মুর ডোডা ও কিশতোয়ার জেলায় শুরু হয়েছে বৃষ্টি। পিরপাঞ্জালে তুষারপাতের জন্য বন্ধ হয়ে গিয়েছে রাজৌরির মুঘল রোড। এই তুষারপাতের মজা পর্যটকেরা সর্বদা নিতে চাইলেও, কিছুটা সমস্যার মুখে পড়তে হয় তাদেরও।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: