West Bengal

টানা ৭২ ঘন্টা ট্রাক ধর্মঘটের ঘোষণা, উষ্ণতা বৃদ্ধি গৃহস্তের রান্নাঘর-এর

হাইওয়েতে রীতিমতো পুলিশি রাজ চলার কারনে ক্ষতি এড়াতে ২৫ শতাংশ বহন ক্ষমতা বৃদ্ধির দাবি জানাচ্ছেন ট্রাক মালিক সংগঠন গুলি

পল্লবী কুন্ডু : ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবীতে সম্প্রতি ধর্মঘট ডেকেছিলেন ট্যাক্সি সংগঠন গুলি। আর এবার সেই পথেই ট্রাক মালিক সংগঠন গুলি। তবে ভিন্ন বিষয় হলো তাদের দাবি আলাদা।আগামী ১২ থেকে ১৪ই অক্টোবর, ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ঘোষণা করেছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশন।ট্রাকমালিকদের সূত্রে খবর, হাইওয়েতে রীতিমতো পুলিশি রাজ চলার কারনে ক্ষতি এড়াতে ২৫ শতাংশ বহন ক্ষমতা বৃদ্ধির দাবি জানাচ্ছেন তারা। ধর্মঘটে কাজ না হলে আরও বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দেওয়া হয়েছে ট্রাক মালিক সংগঠনের তরফে।

জানা গিয়েছে, আগামী ১২ থেকে ১৪ই অক্টোবর ওই তিনদিন রাজ্য থেকে যেমন ভিনরাজ্যে কোন ট্রাক যাবে না, তেমনই বাইরের রাজ্যের ট্রাকও এই রাজ্যে প্রবেশ করবে না। সব মিলিয়ে প্রায় ৫ লক্ষ ট্রাকের আসা যাওয়া ৭২ ঘণ্টা বন্ধ থাকবে। তবে এই ধর্মঘটের ফলে শুধুমাত্র যে ট্রাক যাতায়াত বন্ধ থাকছে তা নয়। এর প্রভাব কিন্তু এক বৃহৎ আকারে সাধারণের ওপর পড়তে চলেছে।

যার প্রভাব পড়বে মাছ, ডিমের মত নিত্য প্রয়োজনীয় বহু জিনিসের সরবরাহের উপর।ইতিমধ্যেই আকাশ ছোয়া মূল্যবৃদ্ধি হয়েছে বাজারের আনাজ-পাতির। আলু, পেঁয়াজ সহ বিভিন্ন আনাজপাতির দাম ঊর্দ্ধমুখী।পূজোর মুখে তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে ট্রাক মালিক সংগঠন।আর এর জেরেই এবার আবারও বাড়তে পারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম।পুজোর আগেই বেশ গরম হতে চলেছে গৃহস্তের রান্নাঘর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: