mamata banerjeeYouth

লড়ব, করব, বাঁচব, জিতব, হাসব এই স্লোগান নিয়েই নতুন যাত্রা শুরু

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিন নতুন করে ছাত্রদের দিবস গঠন করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়।

পল্লবী কুন্ডু : ২৮শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিন লড়ব, করব, বাঁচব, জিতব, হাসব এই স্লোগান দিয়ে নয়া উদ্যমে নতুন করে শপথ গ্রহণ আজ। নতুন করে ছাত্রদের দিবস গঠন করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়। এদিনের বক্তৃতায় তিনি বলেন, ‘আমাদের ১৫ অগস্ট, ২৬ জানুয়ারি, ২৫ বৈশাখ, ১২ জানুয়ারি, ২৩ জানুয়ারির মতো একাধিক দিন রয়েছে। আমরা এর পাশাপাশ, কন্যাশ্রী দিবস, মাটি দিবস, পুলিশ দিবস এগুলি চালু করেছি। এবার ছাত্রদের জন্যও একটি দিন এবার থেকে থাকবে। তা শুধুমাত্র ছাত্রদের জন্যই থাকবে।’

আগামী বছর থেকে এই দিনে অর্থাৎ ৯ই অগস্ট গোটা রাজ্যজুড়ে পালিত হবে এই ছাত্রদিবস। এই দিনটিকে বিশেষ ভাবে রাখা হয়েছে শপথ নেওয়ার জন্য। ছাত্ররা ঐদিন ভবিষ্যতের জন্য শপথ গ্রহণ করবে। রাজ্যের কাজ করার জন্য, সমাজের কাজ করার জন্য। পাশাপাশি, আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দিন তৃণমূলের সব সংগঠনের পক্ষ থেকে ব্লকে ব্লকে শিক্ষকদের সম্মান দেওয়ার নির্দেশও দেন তিনি।

উপরিউক্ত বিষয়গুলি ছাড়াও একাধিক বিষয় নিয়ে এদিন বলেন তিনি।তিনি বলেন, ‘করোনার জন্য বিভিন্ন প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। একাধিক উত্‍সব চলছে, কিন্তু তা করতে পারছি না। আমি জানি একদিন করোনা চলে যাবে, কিন্তু রাজনৈতিক মহামারি যাবে না এত সহজে। এটা একটা তাণ্ডব চলছে। এর জন্য ছাত্র-যুবদের এগিয়ে আসতে হবে।’পাশাপাশি তিনি বলেন করোনা মহামারির মধ্যে সারা রাজ্যের মানুষের যাতে খাবার পেতে কোনও অসুবিধা না হয়, তার লক্ষ্যে রাজ্যের দশ কোটি মানুষকেই বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। এখনও আর ৩০-৩৫ লক্ষ বাকি রয়েছে, তারাও দ্রুতই পেয়ে যাবে। এছাড়াও, রূপান্তরকামী, যৌনকর্মীদেরও বিনামূল্যে এক বছর বিনামূল্যে এই রেশন দেওয়া হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিষ্ঠা দিবসের দিন নতুন করে শপথ গ্রহণ তৃণমূল ছাত্র পরিষদের।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: