Big Story

তৃণমূলের ঘন্টা বেজে গেছে, হুঙ্কার মুকুল রায়ের

ডুমুরজোলার সভায় আত্মবিশ্বাসের হুঙ্কার মুকুলের, বাংলায় পরিবর্তন এখন শুধু সময়ের অপেক্ষা

মধুরিমা সেনগুপ্ত: রবিবার হাওড়ার ডুমুরজোলায় বিজেপির সভামঞ্চ থেকে আত্মবিশ্বাসের স্বরে রাজ্যের রাজনৈতিক পরিবর্তন নিয়ে হুঙ্কার ছাড়লেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। পুরনো দিনের কথা মনে করে তিনি বলেন, ‘আজকে আমার একটা কথা মনে পড়ছে। ২০০৯ সালে এই মাঠে একটা সভায় আমি এসেছিলাম। পরিবর্তনের লড়াইয়ের প্রথম পরিবর্তন। এই মাঠটা সে দিন বেশ কিছু জায়গায় খালি ছিল। আজকে এই সভায় দাঁড়িয়ে বলছি, বাংলায় পরিবর্তন এখন সময়ের অপেক্ষা’।

একে একে অধিকাংশ হেভিওয়েট তৃণমূল নেতা বিজেপিতে যোগ দিচ্ছেন। এ প্রসঙ্গে মুকুলের বক্তব্য, ‘হাওড়াতেও যে মানুষগুলো আজকে বিজেপিতে যোগ দিলেন, এর থেকে এটা স্পষ্ট যে বাংলায় তৃণমূলের ঘণ্টাটা বেজে গিয়েছে। এখন শুধু নির্বাচনটা হলে হয়। নির্বাচন আজ হোক, কাল হোক , পরশু হবে। মানুষ ইতিমধ্যেই তাঁদের রায় নিশ্চিত করে ফেলেছেন’। তিনি আরও বলেন, ‘বিজেপি যে পশ্চিমবঙ্গে সরকার গড়তে পারে, পশ্চিমবঙ্গ বিধানসভায় ক্ষমতায় আসতে পারে, সেই মতটা পশ্চিমবঙ্গের মানুষের মধ্যে যিনি সংক্রামিত করেছিলেন, তিনি অন্যতম সাধারণ সম্পাদক ও এই রাজ্যের ভারপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। এখন শুধু নির্বাচন হওয়ার অপেক্ষা’।

শনিবার দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, বিধায়ক বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল ও অন্যান্যরা। মুকুল রায় সেদিন সেখানে ছিলেন। এদিন তিনি বলেন, ‘গতকালও (শনিবার) আমি দিল্লিতে রাজীবদের সঙ্গে ছিলাম। শুভেন্দুর সঙ্গেও কথা হয়েছিল। স্বাভাবিক ভাবেই আমি দেখেছি, বাংলার মানুষের কাছে পরিবর্তনের বাজনাটা পরিষ্কার হয়ে গিয়েছে। বাংলায় পরিবর্তন হবেই, এ ব্যাপারে আর কোনো দ্বিধাদ্বন্দ্ব নেই’। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়েই বিধানসভা ভোটের সময় ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। তার ইঙ্গিত দিয়েই মুকুল এদিন বলেন,’আমিও দেখতে দেখতে অনেকগুলো নির্বাচন দেখে ফেললাম। আজকে থেকে খুব বেশি একশো দিন বাকি রয়েছে নির্বাচনের। চলুন সামনে থেকে এই লড়াইকে এগিয়ে নিয়ে যাই’।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: