Nation

শুরু হয়েছে কোভিড টেস্ট এর সমীক্ষা বাড়ি বাড়ি গিয়ে, আশঙ্কাজনক ত্রিপুরা

রাজ্যে টানা ৩ দিন লকডাউন, প্রশাসন নিচ্ছে নানান ব্যবস্থা

দেবশ্রী কয়াল : ক্রমশ করোনার সংক্রমণ বেড়ে চলেছে ত্রিপুরাতে। আর তার জেরেই রাজ্যে টানা ৩ দিনের লকডাউন এর জন্যে ডাক দিয়েছে ত্রিপুরা সরকার। পরিস্থিতি সামাল দিতেই বাড়ি বাড়ি গিয়ে কোভিড-১৯ সমীক্ষা শুরু হয়েছে ত্রিপুরাতে। স্থানীয় পঞ্চায়েত সদস্যদের সঙ্গে স্বাস্থ্য বিভাগের কর্মীরা এই কাজটি পরিচালনা করছেন। প্রতিটি বাড়িতে গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে কারোর কোনো কোভিড-র লক্ষণ রয়েছে কিনা। এবং যে বাড়িতে সমীক্ষা করা হয়ে যাচ্ছে সেখানে লাগানো হচ্ছে সমীক্ষা সম্পূর্ণ হওয়ার স্টিকার।

ত্রিপুরায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। রাজ্য সরকারের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘ত্রিপুরা বিপর্যয় মোকাবিলা দফতরের রাজ্য একজিকিউটিভ কমিটির চেয়ারম্যান বিপর্যয় মোকাবিলা আইনের ২২(২) ধারায় প্রাপ্ত ক্ষমতা অনুসারে সমগ্র ত্রিপুরা রাজ্যে ২৭ জুলাই ২০২০ (সোমবার) সকাল ৫টা থেকে আগামী ৩০শে জুলাই (বৃহস্পতিবার) বিকেল ৫টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন জারি করেছেন।

বেড়ে চলা সংক্রমণের জেরেই, গতকাল সোমবার থেকে সারা রাজ্যজুড়ে প্রত্যেক বাড়ি ঘুরে COVID-19 রোগীর সন্ধানে শুরু হয়েছে সমীক্ষা। এই কাজে স্বাস্থ্য আধিকারিকরা অ্যান্টিজেন ডিটেকশন কিট ব্যবহার করছেন, বলে জানিয়েছে প্রশাসনিক সূত্র। একই সঙ্গে COVID-19 আক্রান্তদের চিকিত্‍সায় প্লাজমা থেরাপি প্রয়োগ করা হবে বলে সরকারি তরফে জানানো হয়েছে।যাতে সংক্রমণ বেশি না ছড়ায় তার জন্যে আগে থেকেই সকল রকম ব্যবস্থা নিচ্ছে ত্রিপুরা সরকার।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: