Nation

ট্যুইটারে ভুঁয়ো খবর, পুনরায় জারি লকডাউন

মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে, জানাচ্ছে পিআইবি

দেবশ্রী কয়াল : কোনোরকম চাঞ্চল্যকর তথ্যই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে বেশি সময় না। তবে নেট দুনিয়াতে অনেক সময় ছড়িয়ে পরে ফেক নিউজ। আর সেই ভুঁয়ো তথ্যের জেরেই বিচলিত হয়ে পড়েন মানুষ। এই মুহূর্তে গোটা বিশ্ব করোনার (Corona) জেরে ত্রস্ত, প্রতিদিন বেড়ে চলেছে সংক্রমণের হার। কিন্ত সবকিছু থামিয়ে রাখা যায় না, তাই সব দেশেই এখন চলছে আনলক(Unlock) পর্যায়। তবে এমন সময় ট্যুইটারে (Twitter) ছড়িয়ে পড়েছে একটি ভুঁয়ো খবর, যার সৃষ্টি হয়েছে চাঞ্চল্যকর পরিস্থিতি। খবর ছড়িয়েছে পুনরায় নাকি দেশে জারি হবে লকডাউন (Lockdown), কারন দেশে অতিমাত্রায় বেড়েছে করোনার সংক্রমণ।

সম্প্রতি ভাইরাল হয় একটি ট্যুইটার, যাতে দাবি করা হচ্ছে আগামী ১লা ডিসেম্বর ২০২০ থেকে কেন্দ্র সরকার দেশজুড়ে আবারও লকডাউন জারি করতে চলেছে। এই ট্যুইটটি করা একটি নামী সংবাদসংস্থার। যার ফলে জল্পনা শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে, প্রশ্ন উঠেছে সাধারণ মানুষের মধ্যেও। আবার লকডাউন শুরু হওয়ার খবরে তারা একপ্রকার বিভ্রান্ত। পুনরায় লকডাউনের এই খবরটিতে জানানো হয়েছে, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে।

তবে এই খবরটি সম্পূর্ণ ভুঁয়ো বলে জানায় পিআইবি (PIB)। পিআইবির ফ্যাক্ট চেক (PIB Fact Check) এক সংবাদমাধ্যমের পুনরায় লকডাউনের এই খবরটিকে মিথ্যে প্রচার বলে জানিয়েছে। পিআইবি জানিয়েছে, এই পোস্টটি অযথা সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। যা মানুষের মনে একটা ভয় তৈরি করছে এবং মানুষকে বিভ্রান্ত করছে। ” এই খবরটি রূপান্তর করা। কেন্দ্র সরকার এমন কোনও রকম সিদ্ধান্ত নেয়নি,” বলে জানায় পিআইবি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: