Uncategorized

অসাধারণ ! পরিত্যক্ত টায়ার দিয়ে চেয়ার, আবার দোলনা-ও

এবার খাস কলকাতায় তৈরি হয়েছে 'টায়ার পার্ক'

পল্লবী কুন্ডু : পরিত্যক্ত দ্রব্যের জেরে শহরে ক্রমশ বেড়েই চলেছে দূষণের মাত্রা। আর এই দ্রব্যগুলির মধ্যে অন্যতম হলো পরে থাকা বাস থেকে শুরু করে ছোট বড়ো বিভিন্ন যান-বাহনের টায়ার। কিন্তু ভাবুনতো যদি এগুলি দিয়েই কিছু করা যেত তবে কেমন হতো একদিকে শহরও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতো অন্যদিকে শৈল্পিক চিন্তাধারারও প্রকাশ ঘটতো। তবে এবার আর ভাবার অবকাশ নেই। সত্যিই এমনটা করে ফেলেছে শহর কলকাতা।এবার খাস কলকাতায় তৈরি হয়েছে ‘টায়ার পার্ক'(Tyre Park)।

এক অভিনব চিন্তাধারা।বিভিন্ন পরিতক্ত টায়ার নিয়ে এসে তৈরি হয়েছে এই পার্ক। এই টায়ার পার্ক তৈরি হয়েছে সমস্ত পরিত্যক্ত টায়ার দিয়ে। এই ধরনের পার্ক এই প্রথমবার কলকাতায় তৈরি হচ্ছে। এসপ্ল্যানেড বাস ডিপোতে তৈরি হচ্ছে এই পার্ক। ছোট, বড় বিভিন্ন টায়ার দিয়ে তৈরি হচ্ছে গোটা পার্ক। কোনওটা চেয়ার আবার কোনওটা দোলনা।

পরিবহণ নিগমের বিভিন্ন ডিপো থেকে বাতিল টায়ার এনে নানা জিনিষ তৈরি করা হয়েছে। পরিবহণ দফতরের কর্মীরাই তৈরি করেছে এই পার্ক। আর এখন অপেক্ষা শুধুমাত্র উদ্বোধনের। তবে এও জানা যাচ্ছে যে, আগামী সপ্তাহেই উদ্বোধন হবে এই পার্কের। অবশ্যই একবার দেখে আসতেই হবে কিন্তু। আর সেখান থেকেই কিছু চিন্তা-ভাবনা নিয়ে আপনিও ঘরে বসে বানিয়ে ফেলুন ফেলে দেওয়া জিনিস দিয়ে নানান ঘর সাজানোর জিনিস।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: