Education Opinion

বাবা-মার স্বপ্ন সফল করতে লড়াই জারি : উচ্চমাধ্যমিকে প্রথম স্রোতশ্রী রায়

গতকাল অর্থাৎ ১৯ জুলাই সিপিআইএম বেহালা পূর্ব-১ এর বড়িষা-২ শাখা থেকে সম্বর্ধনা দেওয়া হল উচ্চ মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী স্রোতশ্রী রায়কে।

পল্লবী কুন্ডু : অতিমারী করোনা ভাইরাস, প্রতি ক্ষেত্রেই পাঁচিল তুলেছে। কোভিড-১৯ এর জেরে ২০২০ মাধ্যমিক পরীক্ষা সম্পূর্ণ করতে পারেনি সংসদ। পরীক্ষা অসমাপ্ত রেখেই গত ১৭ই জুলাই প্রকাশিত হয়েছিল উচ্চমাধ্যমিকের ফলাফল। আর এত বাধা-বিপত্তির মাঝেও পাশের হার নতুন করে গড়েছে রেকর্ড। এবছরের পাশের হার চার শতাংশ বেড়ে হয়েছে ৯০.১৩ % . এবছরের সর্বাধিক নম্বর উঠেছে ৪৯৯ যা ৫০০ এর মধ্যে প্রাপ্ত নম্বর। ফল প্রকাশ করতে গিয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভানেত্রী মহুয়া দাস বলেছেন, এবছরের ফল ঐতিহাসিক।

বেহালা পূর্ব-১ এর বড়িষা-২ শাখা থেকে সম্বর্ধনা দেওয়া হল স্রোতশ্রী রায়কে

২০২০ উচ্চমাধ্যমিকে ৪৯৯ পেয়ে প্রথম স্থানাধিকারীর মধ্যে রয়েছে মোট চার জন।তিন জন ছাত্র এবং এক জন ছাত্রী। গৌরব মন্ডল, ঐক্য বন্দ্যোপাধ্যায়,অর্পণ মন্ডল এবং স্রোতশ্রী রায়। আর তাদের মধ্যেই স্রোতশ্রীর রায়-এর বাড়ি পৌঁছে গেলেন কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড কেষ্ট সরকার।গতকাল অর্থাৎ ১৯ জুলাই সিপিআইএম বেহালা পূর্ব-১ এর বড়িষা-২ শাখা থেকে সম্বর্ধনা দেওয়া হল উচ্চ মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী স্রোতশ্রী রায়কে। ওর মায়ের হাতে ব‌ই, পেন, ক্যাডবেরি ও ফুল তুলে দিলেন কলকাতা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড কেষ্ট সরকার। উপস্থিত ছিলেন এরিয়া সম্পাদক কমরেড অরিজিৎ সিনহা, অঞ্চলের নেতৃত্ব কমরেড মৌসুমী দত্ত, শাখা সম্পাদক কমরেড তপন খাস্তগীর এবং শাখার প্রত্যেক সদস্য।

আলিপুর মাল্টিপারপাস স্কুলের শিক্ষিকা শ্রীমতী শাশ্বতী রায় ও সেন্ট যোসেফ অ্যান্ড মেরী স্কুলের শিক্ষক শ্রী বিতান চন্দ্র রায়-এর স্বর্ণকন্যা স্রোতশ্রী। পড়তো শাখাওয়াত মেমোরিয়াল গার্লস স্কুলে। বাবা-মার স্বপ্ন পূরণ করলো তার একমাত্র স্বর্ণ কন্যা স্রোতশ্রী। উচ্চমাধ্যমিকে অভাবনীয় ফলাফল করে সকলের খুব কাছের হয়ে উঠেছে স্রোতশ্রী। এবং সকলের থেকে আজও মিলছে শুভেচ্ছাবার্তা।ভবিষ্যতেও যেন আরো অনেক দূর এগোতে পারে সে, এবং জীবনে যেন একজন ভালো মানুষ হতে পারে এমনই বার্তা রইলো ওপিনিয়ন টাইমস এর পক্ষ থেকেও।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: