Big Story

রুশ সেনার হামলাতে আগুন ইউক্রেনের পারমাণবিক কেন্দ্রে ! বিপদ কি সম্মুখে ?

ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমিত্র কুলেবা ইতিমধ্যেই ওই এলাকায় যুদ্ধিবিরতির দাবি জানিয়েছেন

তিয়াসা মিত্র : রাশিয়া ইউক্রেন যুদ্ধের আজ নবম তম দিন। ইতিমধ্যেই, বহু ক্ষয়ক্ষতি, রক্ত, ভয়ে, মৃত্যু, ধ্বংস এই সবই দেখে নিয়েছে গোটা বিশ্ব।কিন্তু যুদ্ধ এখনো বর্তমান । এরই মধ্যে রুশ সেনারা হামলা চালিয়ে ইউক্রেনের রাজধানীকে করেছে ভয়াবহ। এরই মধ্যে রুশ হামলার জেরে আগুন লাগলো ইউক্রেনের জাপোরিজিয়া পারমাণবিক শক্তি কেন্দ্রে। ইউক্রেনের এই পারমাণবিক শক্তি কেন্দ্র ইউরোপের সর্ব বৃহৎ পারমাণবিক শক্তি কেন্দ্র। কোনও রকম বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেতে ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমিত্র কুলেবা ইতিমধ্যেই ওই এলাকায় যুদ্ধিবিরতির দাবি জানিয়েছেন।

দিমিত্র টুইট করে জানিয়েছেন, ‘ইউরোপের বৃহত্তম পারমাণবিক শক্তি কেন্দ্র জাপোরিজিয়া-তে রাশিয়ার সেনাবাহিনী চারিদিক থেকে গুলি চালাচ্ছে। ইতিমধ্যেই সেখানে আগুন লেগেছে। যদি এখানে বিস্ফোরণ হয় তাহলে এটি চেরনোবিলের থেকে ১০ গুণ বড় বিপর্যয় ডেকে আনবে।

রাশিয়ানদের অবিলম্বে হামলা বন্ধ করতে হবে এবং অগ্নিনির্বাপক বাহিনীকে পারমাণবিক শক্তি কেন্দ্রে নিরাপত্তা বলয় স্থাপনের অনুমতি দিতে হবে।’ ইউক্রেনের উপর রুশ আগ্রাসনের প্রতিবাদে নেমেছে খোদ রাশিয়ার জনগণ। গণবিক্ষোভের কন্ঠরোধ করতে রাশিয়া সরকার ফেসবুক-সহ বেশ কয়েকটি নেটমাধ্যমের পরিষেবায় ইতিমধ্যেই নিয়ন্ত্রণ এনেছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: