West Bengal

চার বেসরকারি হাসপাতালে ঘুরেও মিললো না চিকিঃসা, অবশেষ গন্তব্য মৃত্যু

বেড নেই, ডাক্তার নেই, অজুহাতে কেড়ে নিলো নিষ্পাপ এক প্রাণ

চৈতালি বর্মন : ফের আবার এক অমানবিক ঘটনা কলকাতার (Kolkata) বুকে। পেটে অসহ্য যন্ত্রনা,ছটফট করছে নয় বছরের শিশু তানভীর,সেই অবস্থায় বাবা মা নিয়ে হাসপাতালে গেলেও সেখানে মেলেনি ঠাঁই। প্রতিটি হাসপাতালের দোরে দোরে ঘুরেও ঠাঁই মিললো না কোথাও। ফিরিয়ে দিলো চার হাসপাতাল। শেষে এসএসকেএম (SSKM) এ ভর্তি করলেও ,শেষ রক্ষা করা যায়নি। অস্ত্রোপ্রাচারের আগেই মৃত্যু ঘটলো ছোট্ট তানভীর-এর।

ফের আবার বিনা চিকিৎসার অভিযোগ উঠলো কলকাতা শহরে, শিশুটির নাম তানভীর হোসেন। বয়স ৯বছর। পরিবারের অভিযোগ পেটে অসহ্য যন্ত্রনা নিয়ে হাসপাতালে গেলেও মেলেনি ঠাঁই। বাবা মা নিয়ে যান হাসপাতালের কিন্তু চিকিৎসা না করেই ফিরিয়ে দেওয়া হয় তাদের। প্রথমে ভাগিরটি নেওয়াটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তখন তানভীর এর অবস্থা সংকট জনক ,খুব কান্না-কাটি করছিলো ,সেই সময় হাসপাতাল কর্তৃপক্ষ বেড নেই বলে ফিরিয়ে দেয়। তারপর নিয়ে যাওয়া হয় বেলভিউ ক্লিনিকে (BelleVue clinic) সেখান থেকেও বেড নেই বলে ফিরিয়ে দাওয়া হয়।

এইভাবে চার হাসপাতালে ঘোরার পরেও কোথাও মেলেনি চিকিৎসা। তারপর এসএসকেএম হাসপাতালে ভর্তি নিলেও শেষ রক্ষা করা যায়নি ,অস্ত্রোপাচারের আগেই মৃত্যু হয় ছোট্টো তানভীর এর। তার মায়ের অভিযোগ যদি এরকম ভাবে প্রতিটা হাসপাতাল থেকে ফিরিয়ে না দিত তাহলে ছেলেকে বাঁচাতে পারতাম। কিন্তু এই ব্যাপারে ওই চার হাসপাতালের কর্তৃপক্ষ কোনো মুখ খোলেনি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: