West Bengal

করোনা বিধি মেনেই সাগর দর্শন, থাকছে সবরকম ব্যবস্থা

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা ছোট করে করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার

পৃথা কাঞ্জিলাল : কথায় আছে সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার। তবে করোনা কালে মেলা ছোট করে করার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। দর্শন এবং স্নান দুটো ই করা যাবে তবে করোনা বিধি মেনে। শুধু তাই নয় সংক্রমণ রুখতে গড়া হচ্ছে ৮০০ জনের দল এমনকি মেলাপ্রাঙ্গণে প্রবেশ করার আগে পুণ্যার্থীদের প্রত্যেকের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পুণ্যার্থীরা চলছে কিনা, এটাই দেখা তাঁদের কাজ

এই বিষয়ে মুখ্যমন্ত্রীর বয়ানে “পুণ্য অর্জনে কাউকে আসতে নিষেধ করতে পারি না, কিন্তু দায়িত্ব নিয়ে সতর্ক থাকার জন্য ব্যবস্থা করছি। গত বছর ৫ লাখের বেশি মানুষের সমাগম হয়েছিল। এবার দু’লাখের বেশি হবে না।” সুরক্ষার জন্য এই মেলায় ১৩টি প্রবেশপথ থাকছে। ৬০০ কোভিড শয্যাবিশিষ্ট হাসপাতালের ব্যবস্থা করা হয়েছে। ছ’টি পরীক্ষাকেন্দ্র রয়েছে। আটটি সেফ হোম রাখা হয়েছে। ১১টি কোয়ারেন্টাইন সেন্টার রয়েছে এবং পাঁচটি আইসোলেশন সেন্টার রাখা হয়েছে।

এছাড়া ড্রোন, ওয়াটার অ্যাম্বুলেন্স এবং এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও মুর্শিদাবাদের যাত্রীদের সাগর মেলায় আসার সুবিধার জন্য বাড়তি একটি এক্সপ্রেস ট্রেন দিচ্ছে পূর্ব রেল। পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার ইউ কে বল এই প্রসঙ্গে বলেন, “রাজ্যের এই মেলায় প্রচুর ভক্ত সমাগম হয়। মুর্শিদাবাদের দিক থেকে কম ট্রেন থাকায় বিশেষ মেলা এক্সপ্রেস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: