Education Opinion

কিছুতেই পেছানো যাবে না পরীক্ষা, সাফ জানিয়ে দিল ইউপিএসসি

মামলার আগামী শুনানির আগে, সম্পূর্ণ করতে হবে এফিডেভিট প্রক্রিয়া

দেবশ্রী কয়াল : করোনা সংক্রমণের জেরে ইতিমধ্যেই বেশ কিছু পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। বাতিল ও হয়েছে কিছু পরীক্ষা, পরিস্থিতির জেরে। অর্থাৎ সব মিলিয়ে শিক্ষা ক্ষেত্রে পড়েছে ব্যাপক প্রভাব। তবে আর নয়। এখন কোভিড আবহ তাই হচ্ছে পরীক্ষা। ইতিমধ্যেই, জেইই এবং নিট পরীক্ষা হয়েছে। আগামীকাল থেকে শুরু হয়ে যাবে ইউজিসির নেট পরীক্ষাও। এদিকে আগামী চৌঠা অক্টোবর ইউপিএসসি পরীক্ষা। আর পরীক্ষা এই মুহূর্তে কিছুতেই পরীক্ষা পিছানো সম্ভব নয় এমনটাই সুপ্রিম কোর্টের আপিলের শুনানিতে জানাল ইউপিএসসি।

এদিন শুনানিতে শীর্ষ আদালত ইউপিএসসি-কে মঙ্গলবারের মধ্যে এই মামলায় এফিডেভিট দায়ের করতে বলেছে। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৩শে অক্টোবর। গত ৩১ মে ইউপিএসসি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউন এবং মহামারীর কারণে তা পিছিয়ে চৌঠা অক্টোবর করা হয়েছে। তবে এবারেও পরীক্ষা পিছানোর জন্যে জানানো হয়েছিল আবেদন।

মহামারী এবং দেশের বিভিন্ন প্রান্তে হওয়া বন্যার কারণে মোট ২০জন ইউপিএসসি প্রার্থী আপাতত তিন মাসের জন্য পরীক্ষা পিছোনোর আবেদন করেছিলেন সুপ্রিম কোর্টে। তাঁরা বলেছিল, এটা যেহেতু নিয়োগ সংক্রান্ত পরীক্ষা তাই তা পেছানো হলে কোনও শিক্ষাবর্ষ নষ্ট হওয়ার প্রশ্ন নেই। কিন্তু বর্তমানে কোনোভাবেই পরীক্ষা পিছোনো যাবে না বলেই জানিয়ে দিল ইউপিএসসি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: