Nation

জয়ের দোরগোড়ায় জো বাইডেন, বাড়ানো হল নিরাপত্তা ব্যবস্থা

আর মাত্র কয়েকটা রায়ের ভোট গণনা বাকি, তারপরেই হবে ফলাফল ঘোষণা

দেবশ্রী কয়াল : এই মুহূর্তে মার্কিন মুলুকের রাজনীতি উত্তাল। গত মঙ্গলবার থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে (United States) শুরু হয়েছে প্রেসিডেন্সি নির্বাচন। আর সেই নির্বাচনের ফলাফলের দিকেই রয়েছে সকলের নজর। একদিকে রয়েছে জো বাইডেন (Joe Biden) অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। এই মুহূর্তে জয়ের পথে এগিয়ে রয়েছে ডেমোক্র্যাটরা। বলা যেতে পারে একদম জয়ের দোরগোড়ায় পৌঁছে গেছে জো বাইডেন। তাই এমন সময় আগামী প্রেসিডেন্ট এর নিরাপত্তাকে আরও জোরদার করল মার্কিন গোয়েন্দা বিভাগ।

এই মুহর্তে বাইডেনের নিরাপত্তা আরও জোরদার করতে এজেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মার্কিন গোয়েন্দা দপ্তর। তবে একেবারে প্রেসিডেন্টের মত নিরাপত্তা তাকে দেওয়া হয়েছে কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে নিরাপত্তা যে ব্যাপক বাড়ানো হয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। যতক্ষণ না সম্পূর্ণ ফলাফল ঘোষণা হচ্ছে ততক্ষন এইরকমই কড়া নিরাপত্তা বাইডেনকে দেওয়া হবে বলেই জানা যাচ্ছে।

বর্তমানে ৯৯ শতাংশ ভোট গণনা শেষ। বাকি রয়েছে মাত্র ১ শতাংশ গণনা। বর্তমানে বাকি ছয়টি রাজ্যের ভোটগণনা চলছে। এই রাজ্যগুলির মধ্যে অ্যারিজোনা কিংবা নেভাদা এমনকি জর্জিয়া রাজ্য বাদ দিয়েও বাইডেন যদি শুধু পেনসিলভানিয়ায় জয়লাভ করেন তাহলেও তিনিই হবেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে ২৭০ ইলেকটোরাল কলেজ ভোটে জয়ের প্রয়োজন হয়। আর পেনসিলভানিয়ায় জিতলে বাইডেনের জয় হবে ২৭৩টিতে। অর্থাৎ ধরেই নেওয়া যায় যে আগামী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে চলেছেন জো বাইডেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: