Foods

আনলকে খুদেদের মন ভরিয়ে সহজ পদ্ধতিতে চটজলদি বানিয়ে ফেলুন ‘চিকেন ডাম্পলিং নুডলস’

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা মুখরোচক এবং স্বাস্থকর রান্নার রেসিপি, চিকেন ডাম্পলিং নুডলস।

পল্লবী কুন্ডু : স্কুল বন্ধ, বাড়ির খুদেদের ফরমাসে নাস্তানাবুদ মায়েরা। আর তার সাথে যদি তাল মেলানোর আরো কেউ থাকে তবে তো আর কোনো কথাই নেই। লকডাউন তো উঠেছে তাই কিছুটা রেহাই কিন্তু তাদের স্কুল যে এখনো খোলেনি। কাজেই সারাদিন তো আছেই তারপর রোজ সন্ধ্যাতেও মুখরোচক কিছু চাই-ই চাই। এমন অবস্থাতে নিশ্চই ভাবছেনতো যে রোজ নতুন নতুন কি করবেন ? চিন্তা নেই আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা মুখরোচক এবং স্বাস্থকর রান্নার রেসিপি, চিকেন ডাম্পলিং নুডলস।

তাহলে চলুন আর দেরি না করে জেনে নেওয়া যাক এই চিকেন ডাম্পলিং নুডলস তৈরী কিভাবে করবেন –

➧ উপকরণ : চিকেন, রসুন, আদা, পিয়াজ কলি, গোলমরিচ গুঁড়ো, শুকনো খোলায় নেড়ে গুঁড়ো করা শুকনো লঙ্কা, সিদ্দ করা চাউমিন, সোয়া সস, ভিনিগার, নুন, তেল, টমেটো সস, কর্নফ্লাওয়ার।

➧ প্রস্তুতি : চিকেনটা সিদ্দ করে বেটে নিতে হবে তারপর তাতে আদা বাটা, রসুন বাটা, সোয়া সস, ভিনিগার, নুন, গোলমরি গুঁড়ো, আর একটু সাদা তেল দিয়ে মাখিয়ে রাখতে হবে ১ ঘন্টার মতো, তারপর ছোট ছোট বল বানিয়ে নিতে হবে।

➧ রান্না : কড়াইতে ১ থেকে ২ চামচ সাদা তেল দিয়ে তাতে কুচিয়ে রাখা আদা, রসুন গুলিকে হালকা ভেজে নিতে হবে। তারপর তাতে ৬০০-৭০০ ml এর মতো জল দিয়ে নুন, গোলমরিচ গুঁড়ো, চিলি ফ্লেক্স, সোয়া সস দিয়ে ফোটাতে হবে। জলটা ভালো করে ফোটার পর তাতে এক এক করে চিকেন বল গুলো দিয়ে দিতে হবে। তারপর একটু ফোটার পর তাতে সিদ্দ করে রাখা চাউমিন গুলো দিয়ে সাথে টমেটো সস আর কর্নফ্লাওয়ার গলা জল দিয়ে হালকা ফুটিয়ে তাতে পিয়াজ কলি কুচি ওপর থেকে ছড়িয়ে ফুটিয়ে নামিয়ে দিলেই রেডি চিকেন ডাম্পলিং নুডলস।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: