Big Story

অস্বাভাবিক ভাবে ভাড়া বৃদ্ধি অটো চালকদের

ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তে অনড় অটো চালকরা , ভোগাভোগান্তিতে নিত্যযাত্রী

সুচিস্মিতা ঘোষ: করোনা আবহে সাধারণ জনজীবিন থমকে গিয়েছিলো একসময় , কিন্তূ আজ তা কিছুটা হলেও স্বাভাবিক। এই আবহে পকেটে টান নিয়েও উৎকণ্ঠার জীবনে বিষময় হয়েউঠছে জনজীবন।এরই সাথে মূল্য বৃদ্ধি হচ্ছে নানা ক্ষেত্রে, বাঁদ যায়নি যানবাহনের ভাড়াও ,একাধারে বাসের ভাড়া বৃদ্ধি সাথে সাথে অটো চালকদের যেমন খুশি ভাড়া বাড়ানো নিয়ে নাজেহাল হচ্ছে নিত্য যাত্রীরা।


করোনা এসে স্বাভাবিক ভাবে সকলের পকেটে টান দিয়েছে কিন্তূ তার মধ্যে অত্যাধিক ভাবে ভাড়া বাড়িয়ে চলেছে অটো চালকর। আমরা সকলেই জানি গন্তব্যস্থলে পৌঁছানোর তাড়াতাড়ি মাধ্যম হিসাবে সকলে অটোকেই বেছে নেন অবশ্য সেই গন্তব্য যদি কম দূরত্বে অবস্থান করে তবে কেন বাড়তি ভাড়া দেবে যাত্রীরা। ভাড়া চার্ট অনুযায়ী বেহালা চৌরাস্তা থেকে ঠাকুরপুকুর বাজার অবধি প্রায় চার কিলোমিটার পথ অটো তে যেতে ভাড়া পরে এগারো টাকা। যদি আপনি বেহালা ১৪নম্বর থেকে অটোয় ওঠেন তবে চৌরাস্তা পর্যন্ত ভাড়া হবে ১১ টাকা। কেও ভাড়ার এইরূপ হেরফের তা জানতে চাইলে নানান রকম ভাবে তর্কলাপের মাধ্যে নাজেহাল হতে হচ্ছে কিছু সচেতন যাত্রীকে।


খুব কম দূরত্বেও ভাড়ার মাত্রা পৌঁছে যাচ্ছে ৯ টাকায়,ফলে মধ্যবিত্ত মানুষ কিছুটা হলেও ক্ষুব্ধ হচ্ছে। বিভিন্ন অটো চালকদের মতে পেট্রোলের দাম বাড়ছে তাই বাড়ছে অটোর বাড়া। অথচ পেট্রোপণ্যের দাম কমলে কেন অটো ভাড়া কমে না এই প্রশ্ন উঠে আসছে বার বার।অবিলম্বে এই বিষয়ে দৃষ্টিপাত করা জরুরি। কোনো একশ্রেণীর যাত্রীদের কথা ভেবে দিনের পর দিন ভাড়া বাড়িয়ে চলাটা সঠিক সিদ্ধান্ত হচ্ছে বলে মনে করছেন না সাধারণ মানুষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: