Weather

উত্তরভারতে বাড়ছে তুষারপাতের পরিমান, অপরদিকে দক্ষিণবঙ্গে নেই শীতের দেখা

জাঁকিয়ে শীত উত্তরবঙ্গে, বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

দেবশ্রী কয়াল : উত্তরভারতে (Uttar Bharat)ক্রমশই বেড়ে চলেছে তুষারপাতের (Snow Fall) পরিমান। অনিবরত তুষাপাত হয়ে চলেছে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, লাদাখে। সাদা বরফের চাদরে ঢেকেছে কেদারনাথ, বদ্রীনাথ, জম্মু ও কাশ্মীর। অতিরিক্ত তুষাপাতের কারনে বন্ধ করে দেওয়া হয়েছে কেদারনাথ মন্দিরের দ্বার। কয়েকদিন আগে উত্তরাখণ্ডের চামোলি এবং জম্মু ও কাশ্মীরের পীরপাঞ্জালে ভারী তুষারপাত হয়েছে।

একদিকে যখন দক্ষিণবঙ্গের (Dakshinbanga) মানুষ শীতের জন্যে অপেক্ষা করে চলেছেন তখন অপরদিকে উত্তরবঙ্গের (Uttarbanga), মানুষ বেশ ভালো ভাবেই শীতের আমেজকে অনুভব করতে পারছেন। মূলত পাহাড়ে শীতের কামড় স্পষ্ট। বৃহস্পতিবার উত্তরবঙ্গে দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস, মালদহে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পংয়ে ১১.৫ ডিগ্রি সেলসিয়াস, শিলিগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে শুক্রবার দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গতকাল বুধবার মধ্যরাত থেকেই হালকা বৃষ্টি শুরু হয়েছে আজ বৃহস্পতিবার সকালের দিকে হালকা বৃষ্টি হলেও সকালের পর সেই ঝলমলে রোদ উঠেছে। তবে আগামীকাল শুক্রবার বৃষ্টি হতে পারে কলকাতা (Kolkata), উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে। আকাশ থাকবে মেঘলা। আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তর-পশ্চিম ভারতে কিছু রাজ্যে তুষারপাত ও বৃষ্টিপাত— দুটোই হয়েছে। এর জেরে বেশ কিছু রাজ্যের তাপমাত্রা কমবে। সপ্তাহান্তে রাজ্যে বৃষ্টিপাতেরও সম্ভাবনা থাকছে ফলত রাজ্যে নামবে পারদ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: