Nation

হাসরথ ঘটনায় এবার প্রতিবাদ কর্মসূচি পালনে রাস্তায় নামবে কংগ্রেস

বিচার দিতে হবে নির্যাতিতাকে, অপরাধীদের দিতে হবে কড়া শাস্তি

দেবশ্রী কয়াল : প্রতিবাদের সুর আরও তীব্র ভাবে বেড়ে চলেছে। সারা দেশ এখন উত্তরপ্রদেশের হাথরসের ঘটনায় নিজেদের আওয়াজ তুলেছে, গোটা দেশ হয়ে রয়েছে উত্তাল। এবার এই নরকীয়, নির্মম ঘটনার বিরুদ্ধেই দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করার ঘোষনা করেছে কংগ্রেস দল। আগামী ৫ অক্টোবর দেশজুড়ে বিক্ষোভ-কর্মসূচি পালন করবে কংগ্রেস। রাজ্যে-রাজ্যে দলের শীর্ষ নেতাদের ওই দিন পথে নেমে প্রতিবাদ কর্মসূচি পালনের নির্দেশ দিয়েছে কংগ্রেস হাইকম্যান্ড। এই অন্যায় মানার নয়, তাই সকলে একজোট হয়ে পথে নেমে এর প্রতিবাদ জানানোর জন্যে আবেদন করেছে।

হাথরাস-কাণ্ড নিয়ে বিজেপিকে নাস্তানাবুদ করবার পরিকল্পনায় এগিয়ে পড়েছে কংগ্রেস। দলিত পরিবারের কন্যার এই মর্মান্তিক পরিণতিতে বিজেপিকে বিচারের কাঠগড়ায় তুলে দেশজুড়ে প্রতিবাদের ঝড় তুলতে মরিয়া তারা। গত বৃহস্পতিবার উত্তরপ্রদেশের হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছিলেন রাহুল গান্ধী ও তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু মাঝ রাস্তাতেই তাদের গাড়ি আটকে উত্তরপ্রদেশ পুলিশ। সেখানে দেখা যায় রাহুলকে রীতিমত ধাক্কা দিয়ে ফেলে দেয় পুলিশ। এমনকী তাঁকে লাঠিপেটা করা হয়েছে বলেও অভিযোগ। এরপরই রাহুল গান্ধী ও তাঁর বোনকে আটক করা হয়। এরপরেই তাঁদের কে ফেরত পাঠানো হয় দিল্লিতে।

আর কেবল উত্তরপ্রদেশের এই হাথরসে না, এমন নক্ক্যারজনক ঘটনা নিয়ে সারা দেশে প্রতিবাদের ঝড় তুলতে চাইছে কংগ্রেস। আর সেই কারণেই আগামী ৫ অক্টোবর হাথরস কাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে কংগ্রেসের তরফে। প্রতিটি রাজ্যের কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতারা যাতে এই কর্মসূচিতে অংশ নেন ইতিমধ্যেই সেব্যাপারে প্রদেশ কংগ্রেস সভাপতিদের নির্দেশ পাঠিয়েছে হাইকম্যান্ড। এদিন যে একটা বড়সড় প্রতিবাদ কর্মসূচি দেখা যাবে তা বলার অপেক্ষা রাখে না। এছাড়া সাধারণ মানুষ তো শুরুও থেকেই নিজেদের গলা তুলেছে, জানিয়েছে অপরাধীদের কঠিন থেকে কঠিনতম শাস্তির দাবি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: