Nation

বাড়ানো হল ভক্তদের প্রবেশের সংখ্যা, তবে জারি একাধিক নিয়ম

ভক্তদেরকে সুখবর জানাল জম্মু কাশ্মীর প্রশাসন, শিথিল হল মন্দিরের নিয়ম

দেবশ্রী কয়াল : করোনা আবহের জেরে দীর্ঘ দিন বন্ধ ছিল বৈষ্ণোদেবীর মন্দির(Viashno Devi Temple)। তবে তা এখন খুলে গেছে। আর এবারে ভক্তদের জন্যে রইল সুখবর। এখন থেকে প্রতিদিন মন্দিরে প্রবেশ করতে পারবেন ১৫ হাজার ভক্ত। এমনটাই নির্দেশ জারি করে জানিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন। আগামীকাল পয়লা নভেম্বর থেকে কার্যকর হবে এই নতুন নিয়ম।

বর্তমান পরিস্থিতির কারনে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলেছে মন্দির। তারপর থেকে এতদিন সাত হাজার ভক্তকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। তবে এবার বাড়তে চলেছে সেই সংখ্যা। তার সাথে আরও এক নিয়মে সংশোধন করেছে প্রশাসন। এতদিন পর্যন্ত পুজো দিতে আসা ভক্তদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে এখন থেকে আর ভক্তদেরকে কোয়ারেন্টাইনে থাকতে হবে না। যেদিন আসবেন ভক্তেরা, সেদিনই পূজা দিতে পারবেন।

এদিকে নিয়ম শিথিল করলেও, আগামী ৩০শে নভেম্বর পর্যন্ত করোনা আবহে সমস্তরকম বিধিনিষেধ আগের মতই পালন করার নির্দেশ দিয়েছে জম্মু কাশ্মীর(Jammu Kashmir) প্রশাসন। করোনা আবহে, মার্চের ১৮ তারিখ থেকে পূণ্যার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল মাতা বৈষ্ণোদেবীর মন্দির। প্রায় পাঁচ মাস পর অগাস্টে খুলে যায় মন্দিরের দরজা। তবে একাধিক নিয়ম জারি করা হয় পূণ্যার্থীদের জন্য। আর এখন খানিক শিথিলতা দেওয়া হলেও সকল বিধি নিয়ম মেনেই ভক্তদের মন্দিরে প্রবেশ করানো হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: