Sports Opinion

টি-২০ বিশ্বকাপ আপাতত বন্ধ, কঠিন সময়ে সামাল দিতে ডেলিভারি বয় রূপে নেদারল্যান্ডসের ক্রিকেটার

করোনাকালে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে বন্ধ, ফলে পরিস্থিতি সামাল দিতে খাবার ডেলিভারির কাজ করতে হচ্ছে নেদারল্যান্ডসের ক্রিকেটারকে

পৃথা কাঞ্জিলাল : করোনা ভাইরাস (Corona Virus)কম ক্ষতি করেনি আমাদের আর এইবার খোদ ক্রিকেটারের ঘরেই করোনা থাবা। না, রিপোর্ট পজিটিভ নন ওনার তবে মন থেকে একদম পজিটিভ। সব কিছু ঠিক থাকলে দেশের হয়ে বিশ্বকাপে খেলতেন এবং রুটিরুজি নিয়েও চিন্তা থাকত না। কিন্তু করোনা আবহে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) বন্ধ হয়ে গিয়েছে। ফলে বর্তমানে ক্রিকেটের কোনও ম্যাচই নেই। আর তাই এই পরিস্থিতিতে সংসার চালাতে নেদারল্যান্ডসের (Nedarlands) ক্রিকেটার পল ভান মেকেরেনকে (Van Meekeren) ফুড ডেলিভারির কাজ করতে হচ্ছে। তিনি নিজেই টুইট করে সেকথা শেয়ার করেন। তবে এর পাশাপাশি কঠিন সময়ে হাসিমুখে থাকার কথাও বলেন।

চলতি মাসেই অস্ট্রেলিয়ায় ২০২০ টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা ছিল। কিন্তু মার্চ থেকেই করোনা আবহে স্তব্ধ গোটা বিশ্ব। এদিকে বিশ্বকাপে ICC’র অ্যাসোসিয়েট দেশগুলো থেকে খেলার সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নামিবিয়া এবং ওমান। ভারত-অস্ট্রেলিয়ার মতো দেশগুলো নিজেদের মধ্যে সিরিজ খেললেও নেদারল্যান্ডস কিংবা এই দেশগুলো কোনও সিরিজে অংশ নিচ্ছে না। ফলত কোনও ম্যাচেই খেলতে নামছেন না ক্রিকেটাররা।

এই পরিস্থিতিতেই রুটি রুজির তাগিদে ‘‌Uber eats’-এ‌ খাবার ডেলিভারি বয়ের কাজ করছেন পল ভান মেকেরেন। নিজেই টুইট করে জানান সেকথা। লেখেন, ‘‌’‌এখন হয়তো ক্রিকেট খেলতাম। কিন্তু এখন শীতের মরশুমে সংসার চালাতে ‌উবের ইটসে খাবার ডেলিভারির কাজ করছি। কীভাবে সময় বদলে গেল। যাই হোক, হাসতে থাকুন।’‌’‌ সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অনেকেই তাঁকে সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি জীবনযুদ্ধে তাঁর লড়াইকে কুর্নিশ ও জানিয়েছেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: