Foods

নেট দুনিয়ায় ভাইরাল চিলি জিলিপি ! ঘুম উড়লো নেটিজেনদের

চিলি জিলিপি নামের এ হেন অভিনব পদের সন্ধান কী ভাবেই বা ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায় ? উঠছে প্রশ্ন

পল্লবী কুন্ডু : লকডাউনে সময় কাটাবেন কিভাবে ? এই প্রশ্নের উত্তর হিসেবে প্রায় সবার মুখে মুখেই রান্না-বান্নার কথা উঠে এসেছে। ঘরে থেকে যিনি কিছুই জানতেন না তিনি শিখেছেন অনেক কিছুই, পাশাপাশি যারা একাধিক নতুন এক্সপেরিমেন্ট করতে চান তারাও তৈরী করেছেন নিত্যনতুন রান্না। কিন্তু তাই বলে চিলি জিলিপি(Chilli Jalebi) ! কি পদের নাম শুনে আমার মতো আপনার মুখটাও খানিক বিগড়ে গেলো তো ? চিলি আর জিলিপির কম্বিনেশন বা স্বাদ টা কেমন হতে পারে সেটা কি কল্পনাতে আনতে পারছেন ? আনতে না পারলে মন খারাপ করবেন না কারণ সেটাই স্বাভাবিক।

এই চিলি জিলিপি-কে ঘিরেই এই মুহূর্তে চলছে তুমুল শোরগোল ! পাশাপাশি এই প্রশ্নও দিন-রাত ঘুরছে সকলের মাথায় যে, এই বিস্ময়কর পদের উদ্ভাবন ঘটলো কার মাথা দিয়ে ? কার হাতেই বা রন্ধিত হয়েছে এ হেন পদ? তবে এই মুশকিল আসান হওয়া অতটাও সহজ হবে বলে মনে হয়না। পাশাপাশি এ প্রশ্নও উঠছে এই চিলি জিলিপি নামের এ হেন অভিনব পদের সন্ধান কী ভাবেই বা ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়? তবে খবর অনুযায়ী, সংশ্লিষ্ট এই পদটি সকলের সামনে এনেছেন কুড়ি পটাকা। এই মহিলা তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই পদের ছবি দিয়ে আর চুপ করে থাকতে পারেননি, প্রায় ডুকরে উঠেছেন এ কী দেখছি বলে !

নীল প্লেটে হলুদ, সবুজ, লাল বেল পেপার, লঙ্কা, মশলা আর স্যস সহযোগে নাড়াচাড়া ওই চিলি জিলিপির ছবি যে কাউকেই অস্বস্তিতে ফেলবে, তা আর আলাদা করে বলার নয়। আর এই পদ দেখেই এক এক মুনির এক এক মত। কেউ একে আখ্যা দিয়েছেন ভয়ঙ্কর ঘটনার সাযুজ্যে, কেউ বা আক্ষেপ করেছেন ঘুম ভেঙেই এমন জিনিসের ছবি দেখতে হয়েছে বলে! অনেকের বক্তব্য- লকডাউনে যে দেশের মাথা পুরোপুরি বিগড়ে গিয়েছে, এই চিলি জলেবি-ই হল তার স্পষ্ট প্রমান।

নোনতা এবং মিষ্টি জিলিপির স্বাদ তাও চেনে শহরবাসী কিন্তু এ যে একেবারেই অবিশ্বাস্য … বাড়িতে ট্রাই করতেই পারেন তবে তা নিজ দায়িত্বে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: