Tech

খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীদের জন্য আসতে চলেছে ভয়েস এবং ভিডিও কলিং ফিচার

Whatsapp Web ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি এই দুটি ফিচারের সুবিধা গ্রহণ করতে চলেছেন

পল্লবী কুন্ডু : হোয়াটসঅ্যাপ তার ওয়েব ভার্সনে ভয়েস এবং ভিডিও কলিং ফিচার নিয়ে আসতে চলেছে এমন কথা বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিলো। ফলে Whatsapp Web ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি এই দুটি ফিচারের সুবিধা গ্রহণ করতে পারবেন। এবার অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী তাদের ওয়েব/ডেস্কটপ ভার্সনে ভয়েস এবং ভিডিও কলিংয়ের ফিচার দুটি পাচ্ছেন। তবে আপাতত Whatsapp Web বিটা টেস্টিংয়ের অঙ্গ হিসেবেই নির্দিষ্ট কিছু ইউজারদের জন্য ফিচার দুটি রোল-আউট করা হয়েছে। খুব বেশি দেরি নয়, আর কিছুদিনের মধ্যেই হোয়াটসঅ্যাপ তাদের স্ট্যান্ডার্ড ওয়েব/ডেস্কটপ ভার্সন ইউজারদের জন্য এই ফিচার দুটি রোল-আউট করা শুরু করবে।

এছাড়া MacOS ও Windows ব্যবহারকারীরাও ডেস্কটপ অ্যাপের মাধ্যমে ফিচারগুলির সুবিধা গ্রহণ করতে পারবেন। ওয়েব অথবা ডেস্কটপ সংস্করণের ভয়েস ও ভিডিও কলিংয়ের ফিচারটি ‘Whatsapp Calls’ নামেই প্রকাশ্যে আসতে পারে। WABetaInfo-এই সংস্থা দাবি করছে, আপাতত পরীক্ষামূলক ভাবে হোয়াটসঅ্যাপ ওয়েব/ডেস্কটপের কিছু বিটা ইউজার নতুন ফিচারটি ব্যবহার করতে পারছেন। এক্ষেত্রে তাদের চ্যাট স্ক্রীনের উপরের দিকে ভয়েস ও ভিডিও কলিংয়ের বাটন দুটি দেখা যাচ্ছে। যদি কোন ইউজারের কাছে ভয়েস বা ভিডিও কল এসে থাকে তাহলে স্ক্রীনে একটি নতুন পপ-আপ উইন্ডো ওপেন হয়।

জানা যাচ্ছে, সেখানেই আপনি ফোনটিকে এক্সেপ্ট বা ডিক্লাইন করার অপশন পাবেন। কল গ্রহণ করলে পপ-আপ স্ক্রীনে Switching to Video Call, Mute the call এবং End to End Call – এর মতো অপশনগুলি চলে আসবে আপনার সামনে। উল্লেখ্য, এখন পর্যন্ত Macbook Air এর ওয়েব বা ডেস্কটপ কোন ভার্সনেই ভয়েস এবং ভিডিও কলিংয়ের ফিচার যুক্ত হয়নি। হোয়াটসঅ্যাপ ওয়েব বা ডেস্কটপ ব্যবহারকারীরা ঠিক কবে স্টেবল ভার্সনে ফিচার দুটি ব্যবহার করতে পারবেন, তা এখনও জানা যায়নি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: