Life Style

রোজ ১৫ মিনিট করে হাঁটায় বাড়তে পারে আয়ু

কম সময়ে হাঁটলেও আছে উপকারিতা

সারাদিনের ব্যস্ততার মধ্যে শরীরচর্চার সময় পাননা অনেকেই। তবে ১৫ মিনিট হাঁটলেও পেতে পারেন নানা উপকারিতা। অনেকেই বিষয়টির তেমন গুরুত্ব দেন না। তবে বেশি শরীরচর্চা নয় , অল্প হাঁটলেও মিলতে পারে নানা শারীরিক সমস্যার সুরাহা।

১) লাঞ্চ আর ডিনার এর পর যদি ১৫ মিনিট করে হাঁটা যায় তাহলে রক্তে শর্করার মাত্রা কম হতে পারে। যাঁরা প্রত্যহ সকালে বেশিক্ষন হাঁটেন তাঁরাও যদি খাবার খাওয়ার পর ১৫ মিনিট হাঁটা অভ্যাস করেন তবে অনেক বেশি সুবিধা পাবেন।

২)ল্যানসেট পত্রিকার গবেষণা অনুযায়ী , প্রত্যেকদিন ১৫ মিনিট করে হাঁটলে ৩ বছর পর্যন্ত আয়ু বাড়তে পারে।

৩) হৃদরোগ বা ডায়াবেটিসজনিত দীর্ঘকালীন রোগের আশঙ্কা কমাতে এই ১৫ মিনিটের হাঁটার অভ্যাস করলে উপকার পাবেন।

৪) প্রাপ্তবয়স্কের জন্য ৩০ মিনিটের শরীরচর্চা গুরুত্বপূর্ণ। তবে ১৫ মিনিটে কমতে পারে অপ্রয়োজনীয় ক্যালোরি। মেদ ঝরানোর জন্য অবশ্য প্রয়োজন আরো বেশি ব্যায়ামের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: