Tech

শিডিউলড সময়ে কারোর কাছে বার্তা পৌঁছে দিতে চান? মুশকিল আসান করছে Google Messages

অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকলেই আপনি করতে পারবেন এই কাজ খুব সহজে

মধুরিমা সেনগুপ্ত: আপনি কি আপনার ফোনের অপর প্রান্তে থাকা মানুষটিকে কোনও রকম ডিস্টার্ব না করে একটি নির্দিষ্ট সময়ে কিছু মেসেজ দিতে চান? কিন্তু কিভাবে তা করবেন সেই উপায় জানেননা? তাহলে আপনার জন্য আছে সুখবর। আপনি যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করেন তাহলে এই কাজটি আপনি খুব সহজেই করতে পারবেন। বেছে নিতে পারবেন ফোনের ওপারে থাকা মানুষটিকে মেসেজ পাঠানোর জন্য একটি নির্দিষ্ট সময়। প্রায় সব অ্যান্ড্রয়েড ফোনেই এই অপশন থাকলেও কিছু ক্ষেত্রে আপনাকে অন্য কোনও বিকল্পের কথাও ভাবতে হতে পারে।

গুগল মেসেজ কিন্তু এক্ষেত্রে আপনার মুশকিল আসানের অন্যতম চাবিকাঠি। গুগল মেসেজের মাধ্যমে আপনি কোনো নির্দিষ্ট সময় আগে থেকেই বেছে রাখতে পারবেন কোনও ব্যক্তিকে মেসেজ পাঠানোর জন্য। এই ফিচারের মাধ্যমে সেই মেসেজ ওই নির্দিষ্ট সময়ে নিজে থেকেই তার কাছে সেন্ড হবে যাকে বার্তাটি দিতে চান। এখন জেনে নিন কিভাবে এই গুগল মেসেজ ব্যবহার করে আপনি আপনার মেসেজ শিডিউল করতে পারবেন।

১. মেসেজ আইকনে ট্যাপ করুন

২. আপনার মেসেজটি টাইপ করুন

৩. তির আকৃতির সেন্ড বোতামটি ট্যাপ করে ধরে রাখলে মেসেজ শিডিউল সেন্ড অপশন সহ একটি পপ আপ উইন্ডো আপনার স্ক্রিনে আসবে।

৪. আপনি যে নির্দিষ্ট সময়ে মেসেজটি পাঠাতে চান সেই সময়টি নির্বাচন করুন। আপনি বেশ কয়েকটি প্রিসেট সময় থেকে বেছে নিতে পারবেন অথবা ‘তারিখ এবং সময় বাছুন’ অপশনটিতে গিয়ে আপনার পছন্দমত সময় নির্বাচন করতে পারেন।

৫. এরপর সেন্ড বাটন ট্যাপ করলে একটি ‘ক্লক আইকন’ আপনার সামনে আসবে যা আপনাকে জানান দেবে যে এটি একটি শিডিউল মেসেজ।

আপনি যদি গুগল মেসেজের মাধ্যমে এই অপশনগুলি দেখতে না পান তবে প্লে-স্টোরে গিয়ে গুগল মেসেজ ডাউনলোড করুন এবং পেজে প্রবেশ করুন। এই অ্যাপ ব্যবহার করলে মেসেজগুলি প্রতিটি একটি আলাদা ক্যাটাগরিতে স্টোর হয়। যার ফলে আপনি খুব সহজেই পরবর্তী সময়ে সেই মেসেজগুলি খুঁজে পেতে পারেন। একইসঙ্গে আপনি ২৪ ঘন্টা পর অবধি মেসেজ ডিলিট করার অপশনও পাবেন এই অ্যাপে। মেসেজ ডিলিট করতে চাইলে আপনাকে আপনার ফোনে পাঠানো ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ডটি দিতে হবে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: