Entertainment

‘We Are A Family’… সুরের টানে ঐক্যতানে শিল্পীরা

কোভিডকে হারিয়ে নতুন প্রেরণার ডাক

দেবশ্রী কয়াল : কথায় আছে সংগীত নাকি মানুষকে ঐক্যের সুরে বাঁধে। বর্তমানে আনলক পর্ব চললেও তাও বর্তমান পরিস্থিতির জেরে কাবু হয়ে রয়েছেন সবাই। স্বাভাবিকভাবে জীবন পালনে সম্মুখীন হচ্ছেন কিছু না কিছু সমস্যার। কিন্তু এরই মাঝে এক শুভ বার্তা, একটা অনুপ্রেরণা করার মতো ভার্চুয়াল গানের শো নিয়ে আসছেন অভিনেতা রাহুল বর্মন, তবে এক্ষেত্রে তিনি এই ভাবধারার পরিচালক। অনুষ্ঠানটি হবে সারা বিশ্বের বড় বড় শিল্পীদেরকে নিয়ে। মোট ৬টি ভাষায় হবে অনুষ্ঠানটি। আর এই সুন্দর অনুষ্ঠানটির নাম ‘We Are A Family’, এই অনুষ্ঠানটি আদতে একটি ইন্টারন্যাশনাল মিউজিক ভিডিও। অনুষ্ঠানটি শুরু হতে চলেছে আগামী শনিবার অর্থাৎ ১৬ই জানুয়ারি থেকে। এটি দেখা যাবে ROOH MUSIC ইউটিউব চ্যানেলে। এছাড়াও দেখা যাবে আমাদের ওপিনিয়ন টাইমস ডিজিটাল চ্যানেলে। অনুষ্ঠানটির মিউজিক ডিরেক্টর দেব সেন। এবং এর প্রোডিউসার ছন্দক চক্রবর্তী। মোট ৫টি এপিসোডের হবে সমগ্র প্রোগ্রামটি। অনুষ্ঠানটি শুরু হবে আগামী ১৬ই জানুয়ারি থেকে এবং তা চলবে আগামী ১৩ই ফেব্রুয়ারি অবধি। ইংরেজি, বাংলা, হিন্দি, তামিল, ভোজপুরি, আসামি ভাষায় হবে এই অনুষ্ঠানটি।

এই বিষয়ে পরিচালক রাহুল বর্মনের (Rahul Barman)সাথে টেলিফোনিক মাধ্যমে কথা হলে তিনি বলেন, “কোভিড এর পরবর্তী পরিস্থিতির কথা মাথায় রেখেই এই ভাবনা আসে। পৃথিবীর সকল মানুষ গত কয়েক মাস ধরে এই সংক্রমণ এর মধ্যে দিয়ে চলছেন। ভ্যাকসিন তো ইতিমধ্যেই এসে পৌঁছেছে এছাড়া আমরা জানতাম ও তা একদিন না একদিন মনুষের কাছে পৌঁছে যাবে। তাই তার মাঝের পরিস্থিতিটাকেই এই গোটা মিউজিক ভিডিওর মাধ্যমে তুলে ধরতে চেয়েছি। এটি অবশ্যই একটি ইন্সপিরিরেশনাল বা মোটিভেশনাল ভিডিও। আমাদের সকলের চেষ্টা ছিল যাতে এর মাধ্যমে আমরা মানুষের কাছে একটা ভালো বার্তা পৌঁছে দিতি পারি। “

কতদিন ধরে এর প্রস্তুতি তিনি নিচ্ছেন তা জানতে চাইলে তিনি বলেন, ‘গত ৬ মাস ধরেই এই সম্পূর্ণ বিষয়টি তৈরী করেছি। যেহেতু এখনও অনেকেই গৃহবন্দী বা অনেকেই এখনও আগের মতো বাড়ির বাইরে বের হয়ে আর কাজ করতে পারছেন না। তাই সকল শিল্পীরা যেখানে ছিলেন সেখান থেকেই তাঁরা ভিডিও শুট করে পাঠিয়েছেন। হয়ত একটু টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হতে হয়েছে। তবে এর জেরেও একটা নতুনত্বের স্বাদ পাওয়া গেছে। সবথেকে যে বিষয়টি সুন্দর হয়েছে এই সমগ্র অনুষ্ঠানে সেটি হল ভিস্যুয়াল বিউটি। প্রত্যেকটি জায়গার একটি ভিন্ন অর্থ উঠে এসেছে। একটা নতুন লাবণ্য পেয়েছে বলা বাহুল্য।

এই সমগ্র অনুষ্ঠানের অন্যতম শিল্পী হলেন উদিত নারায়ণজি (Udit Narayan)। এই অনুষ্ঠানে যোগদান করা নিয়ে তাঁর চিন্তা বা মনোভাব কী ছিল তা পরিচালক রাহুল বর্মনের কাছে জানতে চাইলে তিনি বলেন, “উদিতজির বয়েস হয়েছে। করোনা পরিস্থিতিতে তিনি এখন গৃহবন্দী হয়ে রয়েছেন। তাঁর বক্তব্য, গানের লেখা সুন্দর, আর ভাবনাটাও সুন্দর তাই না বলার কোনো প্রশ্নই ওঠে না। তাঁর মতে, এই গান যদি কোনো মানুষের জীবনে অনুপ্রেরণা জাগাতে পারে, কাউকে একটা ভালো বার্তা দিতে পারে তাহলে সেই শুভ কাজ তাঁর অবশ্যই করা উচিত। এই অনুষ্ঠানে উদিতজির দুটি গান রয়েছে। একটি ভোজপুরিতে এবং একটি হিন্দিতে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: