Abhishek Banerjee

” লড়াই চলবে” গোয়ার নির্বাচনের ফলাফলে মন্তব্য অভিষেকের

‘‘গোয়ার মানুষের কাছে আমরা বদ্ধপরিকর। যা প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা করে দেখাব। " - অভিষেক বন্দোপাধ্যায়

তিয়াসা মিত্র : বিধান সভা নির্বাচনে গোয়া-এ তৃণমূল একটি স্থানেও ঘাসফুল ফোটাতে না পারলেও দল যে লড়াইয়ের ময়দান ছেড়ে দেবে না তা জানিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার গভীর রাতে গোয়া থেকে ফিরে দমদম বিমানবন্দরে এমনটাই জানালেন তিনি। বৃহস্পতিবার পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফল ঘোষণা হয়। এই নির্বাচনে কেবলমাত্র গোয়ার ভোটে অংশ নিয়েছিল বাংলার শাসকদল। বিধানসভা নির্বাচনে গোমন্তক পার্টির সঙ্গে জোট গড়েও খাতা খুলতে পারেনি জোড়াফুল শিবির। তবে তাতে বিন্দুমাত্র বিচলিত হতে নারাজ অভিষেক।

অভিষেক বলেন – ” মাত্র কিছু দিনের মধ্যেই আমরা গোয়ার মানুষের কাছে পৌঁছতে পেরেছি। সকলের কাছে হয়তো পৌঁছতে পারিনি। তবে ছয় শতাংশ ভোট পেয়েছি। আমাদের প্রতিনিধিরা মানুষের জন্য কাজ করবেন। চারটি আসনে অত্যন্ত কম ব্যবধানে হেরেছি। এমন কয়েকটি বিধানসভা রয়েছে যেখানে তৃণমূল তিন মাসের মধ্যে ৩০ শতাংশ ভোট পেয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘গোয়ার মানুষের কাছে আমরা বদ্ধপরিকর। যা প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা করে দেখাব। আমরা গোয়ায় থাকব এবং ময়দানে লড়াই করব মানুষের স্বার্থে। ফলাফল পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ করা হবে।’’

উল্লেখ্য, গত বছর মে মাসে পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচন হয়ে গেলে জুন মাসে অভিষেককে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছিল। সম্প্রতি তৃণমূলের সব কমিটি ভেঙে আবারও নতুন করে কমিটি তৈরি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতেও সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে অভিষেককে। গত বছরের জুন মাস থেকে নতুন দায়িত্ব পাওয়ার পর ভিন্ রাজ্যের দলীয় সংগঠন বাড়ানোর কাজে হাত দিয়েছিলেন তিনি। সেই পর্যায়ে ত্রিপুরার মতো রাজ্যে সংগঠন বাড়িয়ে পুরভোটে লড়াই করেছে তৃণমূল। এ বার বিধানসভা নির্বাচনে গোয়ায় অংশ নিয়েছিল তারা। একটি আসন না জিততে পারলেও গড়ে ছয় শতাংশের বেশি ভোট পেয়েছে দল। সেই ভোটের উপর নির্ভর করেই আগামী দিনে গোয়ায় ভাল কিছু করার আশায় অভিষেক।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: