Weather

একদিকে বাড়ছে তাপমাত্রা, তবে কয়েক রাজ্যে থাকছে বৃষ্টির সম্ভাবনা

মুক্তি নেই আদ্রতা জনিত আবহাওয়া থেকে, নাজেহাল হতে হবে মানুষকে

দেবশ্রী কয়াল : পূজা যতই আসন্ন হচ্ছে ততই বেড়ে চলেছে পারদের মাত্রা। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকার কারনে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৯৬ শতাংশ। আর এমন আবহাওয়ার জেরে বঙ্গবাসীকে হতে হচ্ছে প্রতিমুহূর্তে নাজেহাল।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে এখন অবস্থান করেছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে আজ শক্তি সঞ্চয় করে অন্ধ্রপ্রদেশের স্থলভাগে ঢুকবে। তাই সমুদ্র উপকূলে থাকছে ঝড়ের সম্ভাবনা। তার জেরে ওড়িশা সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের রাজ্যগুলিতে ঝড়ের সতর্কবার্তা জারি করা হয়েছে। যার জেরে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পণ্ডিচেরী উপকূলে মত্‍সজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

জানা যাচ্ছে ওড়িশার নিম্নচাপের প্রভাব এরাজ্যে দক্ষিণবঙ্গেও পড়তে পারে।আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণের বেশ কয়েকটি জেলায় রয়েছে বজ্র-বিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি, কলকাতা ও সন্নিহীত অঞ্চলে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতার বেশ কয়েকটি জায়গায় বজ্র-বিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায় নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। আর বৃষ্টি হলেও শীত পড়ার আগে আদ্রতা জনিত অস্বস্তিকর আবহাওয়া থেকে মুক্তি নেই দক্ষিণবঙ্গবাসীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: