Weather

বৃষ্টি ছাড়াই নামছে পারদের মাত্রা, পড়ছে শীত

স্বস্তির নিশ্বাস নিচ্ছেন মানুষ, বিদায় নিয়েছে বৃষ্টি

দেবশ্রী কয়াল : বর্ষার বিদায়ের সাথে সাথে এবার ক্রমশ আগমন হচ্ছে শীতের। মনে করা হয়েছিল বৃষ্টি হয়েই হয়ত তাপমাত্রা কমতে শুরু করবে, কিন্তু কোনো রকম বৃষ্টি ছাড়াই, শহরের তাপমাত্রা কমতে শুরু করে দিয়েছে। অবশ্য তার পূর্বাভাস আগে থেকেই দিয়ে রেখেছিল আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী তাপমাত্রা কমেছে শহর কলকাতার, আজকে শহরের তাপমাত্রার ২৩ ডিগ্রী থেকে কমে ২১ ডিগ্রী তাপমাত্রা হয়েছে। আজকের তাপমাত্রা স্বভাবিকের থেকে ২ ডিগ্রী কম।

এখন একেবারে ঝলমলে আকাশ, রোদের ঝলকানীতে চারদিক আলোতে ভরে গেছে। যদিও মাথার উপরে সূর্য্য মামা অবস্থান করছে তাও অস্বস্তিজনক পরিবেশের সম্মুখীন হতে হচ্ছে না। দশমীর দিন থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটেছে। গতকাল সোমবার থেকেই আকাশ পরিষ্কার হয়েছে। দক্ষিণ বঙ্গে নেই কোনো বৃষ্টির সম্ভাবনা, এদিকে উত্তরবঙ্গেও নেই কোনো বৃষ্টির সম্ভাবনা। রাতের দিকে পড়ছে ঠান্ডা।

এখন দেখা যাচ্ছে বৃষ্টির পরিমাণ ও আবহাওয়া কমলেও এবার ধীরে ধীরে কমে যাচ্ছে তাপমাত্রার পারদ। আগামী দিন গুলোতে জাঁকিয়ে শীত পরার একটা বড় ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ২০ ডিগ্রীর নীচে চলে গেছে তাপমাত্রা, যা কিনা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে জাঁকিয়ে শীতের। আশা করা যাচ্ছে এবারে মানুষ একটু স্বস্তির নিশ্বাস নিতে পারবেন। গরমের জেরে মানুষকে নাজেহাল হতে হয়েছে বহু, তবে শীত এলে তার থেকে নিশ্চিত রেহাই পাবেন মানুষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: