Weather

বৃষ্টি নিচ্ছে বিদায়, বাড়াচ্ছে চরম অস্বস্তি

পারদ চড়ছে তাপমাত্রা, তবে রাতের বেলায় ভিজতে পারে শহর

দেবশ্রী কয়াল : বৃষ্টি কমার পর থেকেই দক্ষিণবঙ্গে বাড়ছে তাপমাত্রা, সাথেই বাড়ছে মানুষের অস্বস্তি। চলতি সপ্তাহে নিম্ন চাপের জেরে সারা দক্ষিণবঙ্গ জুড়ে কখনও মাঝারি বা কখনও ভারী বৃষ্টিপাত হয়। তবে শুক্রবারেই থেমে যায় সেই বৃষ্টি। গতকাল শনিবার থেকে বেড়েছে তাপমাত্রা আর তার সাথেই আর্দ্রতার কারনে বেড়েছে মানুষের অস্বস্তি। বর্তমানে এই নিম্নচাপ এখন অবস্থান করছে,ছত্তিশগড়ে ও মধ্যপ্রদেশের মাঝে। আর তার জেরেই এমন আবহাওয়া বর্তমানে দক্ষিণবঙ্গে। তবে আবহাওয়া দফতর জানিয়েছিল আজ সকাল থেকেই কলকাতা শহরে আকাশ মেঘলা হয়ে থাকবে। কিন্তু বাস্তব দৃশ্য বলছে অন্য কথা। সকাল থেকেই রোদ রয়েছে মধ্য গগনে।

আবহাওয়া দফতর এর খবর অনুযায়ী, এখনই বৃষ্টির কোনোরকম সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। আর্দ্রতা জনিত কারনে বাতাসে অস্বস্তি জনক আবহাওয়া থাকবে বিরাজ। আজ রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আগামীকাল সকালের দিকে তাপমাত্রার পারদ বেশ চড়া থাকবে। সেইসঙ্গে মূলত মেঘলা আকাশ দেখা যাবে, কিন্তু রাতের দিকে রয়েছে বজ্র বিদ্যুত্‍ সহ ঝড়ের পূর্বাভাস।

তবে উত্তরবঙ্গে আগাম বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। তার পাশপাশি রবিবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। সেইসঙ্গে পরবর্তীতে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়ায়ও রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। তবে রাতে হালকা বৃষ্টি হলেও মনে হচ্ছে না সহজেই এই অস্বস্তি থেকে মুক্তি পাবেন না দক্ষিণবঙ্গের মানুষ।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: