Weather

অসস্থিকর আবহাওয়া তবে অল্প বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

সাবধান ! আবহাওয়ার এরূপ খামখেয়ালীতে অসুস্থ না হয়ে পড়েন আপনি খেয়াল রাখুন নিজের স্বাস্থ্যের।

পল্লবী কুন্ডু : রোদ আর মেঘের খামখেয়ালিতে নাস্তানাবুদ শহরবাসী। কখনো মেঘ আবার কখনো চাদি ফাটা রোদ। সবে মিলিয়ে হাস-ফাঁস করা গরম। স্কুল কলেজ ছুটি থাকায় রেহাই পাচ্ছে খুদেরা। তবে রিকশা চালক থেকে ভ্যান চালক সকল ভাইদের এই গরমের দাবদাহেই কাজ করতে হচ্ছে। তবে কখনো কখনো মেঘলা আকাশ মিলছে স্বস্তি।

তবে এই মুহূর্তে হাওয়া অফিসের পক্ষ থেকে গরম আরো বাড়ার সম্ভাবনা আছে বলেই জানা যাচ্ছে। কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। সর্বোচ্চ তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিসে। সর্বনিম্ন তাপমাত্রাও খুব একটা কম থাকবে না। আপেক্ষিক আর্দ্রতা ভোগাবে দিনভর। তবে অল্প বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগেই এমন পূর্বাভাস দেওয়া হয়েছিল হাওয়া অফিসের।

ক্রমশ বাড়ছে শহরের তাপমাত্রা। প্রবল গরমে পুড়ছে শহরবাসী। তবে যে বিষয়টি নিয়ে সব চেয়ে বেশি চিন্তা বাড়াচ্ছে তা হলো, আবহাওয়ার এরূপ ঘন ঘন পরিবর্তনের ফলে শারীরিক উষ্ণতা বাড়া কমা নির্ভর করছে। অর্থাৎ জ্বর-সর্দি-কাশি ইত্যাদি হওয়ার প্রবল সম্ভাবনা থাকে। বিশেষ করে ছোট শিশু এবং বয়স্কদের এই সময় গুলিতে অতিরিক্ত সাবধানতা মেনে চলা উচিত। পাশাপাশি চলতি সময়তে যখন সুস্থ থাকা সব থেকে জরুরি সেই সময়তে অসুস্থ হয়ে পড়লে অর্থাৎ শরীর দুর্বল হয়ে পড়লে শরীরে ভাইরাসের সংক্রমণ বাড়তে পারে। তাই যাতে আপনি এবং আপনার পরিবারের প্রত্যেকে ভালো থাকেন তেমন পন্থাই মেনে চলুন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: