Weather

গ্রীষ্মের দাবদাহে নাকাল শহরবাসী, মিলবে কি স্বস্তি ?

আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

পল্লবী কুন্ডু : গ্রীষ্মের দাবদাহ এবার হারে হারে টের পাচ্ছে দক্ষিণবঙ্গবাসী। চলতি বছরে এতটা অস্বস্তিকর গরম হয়তো এর আগে কখনো অনুভব করেনি কেউই। অসহনীয় গরম সাথে অস্বস্তি সবমিলে নাজেহাল অবস্থায় নাকাল শহরবাসী। তবে আকাশে মেঘ রয়েছে। সাথে রয়েছে খানিক বৃষ্টির সম্ভাবনাও। আদ্রতাজনিত আবহাওয়ার কারণেই এরূপ পরিস্থিতি জানাচ্ছে হাওয়া অফিস।

একদিকে ক্রমাগত বৃষ্টির জেরে বিপদের মুখে উত্তরবঙ্গ, ক্রমশ বাড়ছে চিন্তা। ঠিক তার বিপরীতে চাতকের মতো আকাশের দিকে তাকিয়ে দক্ষিণবঙ্গ।একটু বৃষ্টিতে হয়তো জীবন ফিরে পাবে শহর কোলকাতা।আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিনবঙ্গের উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে। কলকাতা সহ বাকি জেলাতেও মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে।

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি।আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।তাই সেই গরম বহাল থাকবেই কিন্তু বৃষ্টির সম্ভাবনা থাকায় মিলতে পারে স্বস্তি।

সপ্তাহ শেষে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হবে। এর প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রবিবার থেকে তিনদিন ধরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: