Weather

বাড়ছে পারদের মাত্রা, গরমে হাঁসফাঁস করছেন মানুষ

একদিকে দক্ষিণবঙ্গের মানুষ গরমের জেরে নাজেহাল, তখন উত্তরবঙ্গে রয়েছে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা

দেবশ্রী কয়াল : বেড়েই চলেছে মানুষের অস্বস্তি, গুমোট গরমের কারনে প্রতিমুহূর্তে নাজেহাল হতে হচ্ছে মানুষকে। বৃষ্টি হলেও কোনো লাভ কিন্তু হচ্ছে না বরং গরম আরও বাড়ছে। প্রতিদিন মধ্যগগনে বিরাজ করছে সূর্য। দক্ষিণবঙ্গের মানুষ হাঁসফাঁস করছেন এমন আবহাওয়ার জেরে। তবে সর্বনিম্ন তাপমাত্রা বাড়লেও অল্প কমেছে সর্বোচ্চ তাপমাত্রা , এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। আজ শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।

আজ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬০ শতাংশ সর্বোচ্চ ৯৭ শতাংশ। শহরে বৃষ্টির পরিমান ৫.৪ মিলিমিটার। দমদমে ৭.৪ মিলিমিটার ও সল্টলেকে ১০.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে শুধুমাত্র ডায়মন্ড হারবার, বাগাতি, পুরুলিয়া, কৃষ্ণনগর অঞ্চলে। তবে মেলেনি স্বস্তির দেখা। এখনও গরমের দাবদাহে নাজেহাল হচ্ছেন মানুষ।

তবে আগামী সপ্তাহে সোম ও মঙ্গলবার উত্তরের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। শনিবার সকাল পর্যন্ত উত্তরে কোথাও একফোঁটাও বৃষ্টি হয়নি বলে জানা যাচ্ছে। সিকিম ও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে উত্তর-পশ্চিম মৌসুমী বায়ু সক্রিয় রয়েছে। তার জেরেই এই বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। কিন্তু দক্ষিণে নেই বৃষ্টির সম্ভাবনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: