Weather

ফের নিম্নচাপ, আবহাওয়ার খামখেয়ালিতে এবার ভাটা মত্‍স্যজীবীদের ব্যবসাতেও

আজ সকাল থেকেই আকাশ মেঘলা, দফায় দফায় আসছে বৃষ্টি।

পল্লবী কুন্ডু : ফের নিশানা নিম্নচাপের। সপ্তাহের শেষে ভিজবে শহর, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে যে, ওড়িশা উপকূলে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। যথারীতি সেই নিম্নচাপের প্রভাব পড়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। যার ফলে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের আকাশ মূলত মেঘলা থাকবে। পাশাপাশি আজ সকাল থেকেই আকাশ মেঘলা। দফায় দফায় আসছে বৃষ্টি।এছাড়াও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বেশ কিছু এলাকায়।

রবিবারের ছুটির দিনও বৃষ্টি বজায় থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে স্বস্তির খবর হলো, বৃষ্টির সম্ভাবনা আপাতত কমেছে উত্তরবঙ্গে।পাশাপাশি এও জানা যাচ্ছে বুধবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে।সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলাতে।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস।এদিকে কলকাতায় আজ, শনিবার মূলত মেঘলা আকাশই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে এবং সকাল থেকে দু-এক পশলা বৃষ্টিও হয়েছে। আবহাওয়ার এরূপ খামখেয়ালির ফলে সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মত্‍স্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে।উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকার কারণেই এই সর্তকতা।এরফলে মত্‍স্যজীবীদের ব্যবসাতেও পড়েছে ভাটা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: