Weather

সহজেই বিদায় নেবে না বর্ষা, তবে গরমে নাজেহাল হতে থাকবেন মানুষ

খামখেয়ালিপনা করছে বৃষ্টি, জারি থাকছে অস্বস্তিকর আবহাওয়া

দেবশ্রী কয়াল : এখনও বিদায় নিচ্ছে না বর্ষা। জানা যাচ্ছে চলতি মাসের শেষেই হয়ত শেষ হবে এবারের মরশুম। তবে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু এখনও বিরাজ করবে রাজ্যে তাই, ভারী বৃষ্টিপাত না ঘটলেও, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলতেই থাকবে। আর তার জেরেই বজায় থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। সহজে মুক্তি পাওয়া যাবে না এই আবহাওয়া থেকে।

জানা জাগছে হয়ত আগামী কাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি এক্কেবারেই কমে যাবে দক্ষিণবঙ্গে। আর এই সুযোগে আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গ জুড়ে বাড়বে পারদ। তৈরি হবে অসহনীয় পরিস্থিতি। গরমে নাজেহাল হতে হবে মানুষকে। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে পারদ উঠে যেতে পারে ৩৮ ডিগ্রিতে। কলকাতায় তাপমাত্রা ৩৫-৩৬ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করতে পারে। তবে এই সময় কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত ও ঘটতে পারে।

হিসাব বলছে সেপ্টেম্বরেই বৃষ্টির মরশুম শেষ, কিন্তু ওয়েদার আল্টিমার কর্ণধার রবীন্দ্র গোয়েঙ্কা ইঙ্গিত দিয়েছেন, অক্টোবর পড়লেও দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি। উত্তরপশ্চিম ভারত থেকে বর্ষার বিদায়যাত্রা শুরু হলেও পশ্চিমবঙ্গ থেকে বর্ষার বিদায় নিতে অনেকটাই সময় নেবে বলেই মনে করা হচ্ছে। এবং অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: