West Bengal

আবারও রাজ্যের সাথে আজ রেলের বৈঠক

স্টেশন গুলিতে উপছে ভিড়, মানা হচ্ছে না কোনো স্বাথ্য বিধি নিয়ম

দেবশ্রী কয়াল : দীর্ঘ কয়েক মাস পর গতকাল থেকে রাজ্যে শুরু হয়েছে লোকাল ট্রেন (Local Train)। তবে প্রথম দিন থেকেই স্টেশন গুলিতে দেখা দিচ্ছে বেশ ভিড়। তাই আরও বেশি সংখ্যক ট্রেন চালানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রেলকে করেছে আবেদন। তাই আজ আবারও ভবানী ভবনে মুখ্য সচিবের নেতৃত্বে বৈঠকে বসতে চলেছে রেল ও রাজ্য। আজ ১২ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার ঠিক দুপর ৩টে থেকে শুরু হয়েছে। আজকের এই বৈঠকে পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার, চিফ অপারেশন ম্যানেজার, হাওড়া (Howrah) ও শিয়ালদা (Sealdah)ডিএমআররা থাকছেন উপস্থিত।

গতকাল বুধবার প্রায় সাড়ে সাত মাস পর গড়িয়েছে রেলের চাকা। রেল পরিষেবা শুরু হওয়ার প্রথম দিনেই দেখা গেছে বিভিন্ন স্টেশনে উপচে পড়া ভিড়ের ছবি। বেশিরভাগ ক্ষেত্রেই বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে যে যে স্বাস্থ্যবিধি মানা উচিত তার একটাও সম্ভব হয়ে ওঠেনি। পরিচিত ভিড়ের ছবি নিয়ে ছুটে চলেছে লোকাল ট্রেন। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী বলেন যত বেশি ট্রেনের সংখ্যা বাড়ানো যাবে ততটাই ভিড় কমানো সম্ভব হবে। তবে কীভাবে ট্রেনের সংখ্যা বাড়ানো যায় বা কিভাবে আরো স্বাস্থ্যবিধির দিকে নজর দেওয়া যায় তা নিয়ে আলোচনা হতে পারে আজকের বৈঠকে।

অপরদিকে রেলের তরফ থেকে জানানো হয়েছে, যে পরিমাণ ক্রেন চালানোর কথা ছিল তার থেকে আরো ১০০টি ট্রেন বেশি চালিয়েছে তারা। এই পরিস্থিতিতে আরো কত ট্রেন বাড়ানো যায় সেই নিয়ে আলোচনা হতে পারে। এছাড়াও নজরদারির ক্ষেত্রে রেলের তরফে জানানো হয়েছে তাদের কাছে পর্যাপ্ত পরিমাণে আরপিএফ নেই যা দিয়ে এতসংখ্যক যাত্রীর ওপর নজরদারি করা সম্ভব হয়। সেই কারণে নজরদারি বাড়ানোর ক্ষেত্রে পুলিশের সাহায্য চাইতে পারে রেল বলেও এদিন আলোচনা হতে পারে বৈঠকে। এখন দেখার বিষয় এদিন বৈঠকে কী সিদ্ধান্ত উঠে আসে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: