West Bengal

আগস্টেও চলবে লকডাউন, দেখে নিন কোন কোন দিন –

নতুন নিয়মের লোকডাউন ঘোষণায় তিনি জানান, গোটা আগস্ট মাস ধরেই অর্থাৎ ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে চলবে লকডাউন।

পল্লবী কুন্ডু : জুলাই মাসের শেষ, শুরু হতে চলেছে আনলক ৩.০ পর্ব। পাশাপাশি কিছু কিছু ক্ষেত্রে ছাড় মিললেও এখনই ছাড় মিলছেনা স্কুল,কলেজে। অন্যদিকে জানানো হচ্ছে যে, পরিস্থিতি যদি কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় তবে শিক্ষক দিবস থেকে স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এক্ষেত্রে কি পদ্ধতিতে খোলা হবে সেই বিষয়ে পরবর্তী পর্যায়ে আলোচনা করা হবে, এই সম্পূর্ণ বিষয় নবান্নের বৈঠকেই জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে নতুন নিয়মের লোকডাউন ঘোষণায় তিনি জানান, গোটা আগস্ট মাস ধরেই অর্থাৎ ৩১ আগস্ট পর্যন্ত রাজ্যে চলবে লকডাউন। আগস্ট মাসে কোন কোন দিন লোকডাউন থাকবে তার একটা তারিখের তালিকায় ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রথমে ২,৫, ৮ ৯, তারপর যথাক্রমে ১৬,১৭,২২,২৩ এবং ২৯ ও ৩০ অর্থাৎ গোটা আগস্টের এই নির্দিষ্ট দিন গুলিতে চলবে সম্পূর্ণ লকডাউন। চলতি সপ্তাহের ২৯ জুলাই সম্পূর্ণ লকডাউন হবে।

মুখ্যমন্ত্রী জানান আগামী সপ্তাহের রবিবার ও বুধবার হবে। তার পরের সপ্তাহে লকডাউন হবে শনিবার ও রবিবার। তারপর থেকে প্রতি শনি ও রবিবার কমপ্লিট লকডাউন থাকবে। বকরি ঈদ রাখি বন্ধন এবং ১৫ ই আগস্ট কমপ্লিট হবে না। প্রতি রবিবার থাকবে লকডাউন। করোনা সংক্রমণে কিছুটা লাগাম টানতে নয়া পদক্ষেপে লোকডাউন জারি রাজ্যের।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: