West Bengal

পুজোর মাসে সুরাহা সরকারি কর্মীদের

অক্টোবরে ২ দিন আগেই সরকারি কর্মীদের বেতন দেবে রাজ্য সরকার।

পল্লবী কুন্ডু : রাজ্যবাসীর কথা মাথায় রেখে একের পর এক সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের। পুজোর মাসে যাতে কোনো সরকারি কর্মচারীদের অর্থনৈতিক সঙ্কটের মধ্যে পড়তে না হয় তাই এই সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে।অক্টোবরে ২ দিন আগেই সরকারি কর্মীদের বেতন দেবে রাজ্য সরকার।২৮ ও ২৯ তারিখের মধ্যে ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যাবে বেতনের টাকা।ইতিমধ্যেই এই মর্মে অর্থ দফতরের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সাধারণত মাসের শেষদিনেই সরকারি কর্মীদের বেতন দিয়ে থাকে রাজ্য সরকার। কিন্তু এই বছর অক্টোবর মাসেই দুর্গা ও লক্ষ্মীপুজো। মাসের শেষে লক্ষ্মীপুজোয় যাতে অর্থনৈতিক সমস্যা না হয়,তার জন্য লক্ষ্মীপুজোর আগেই সরকারি কর্মীদের বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মমতার সরকার। অক্টোবরের ৩০ তারিখ লক্ষ্মীপুজো। তাই আগামী ২৮ ও ২৯ অক্টোবর রাজ্যের সরকারি কর্মীদের বেতন দেওয়ার নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ মাস শেষ হবে ৩১ তারিখে।

অন্যদিকে, যাঁরা এ বছর উত্‍সবের বোনাস ও অ্যাডভান্স পাবেন, তাঁদের সেই টাকা ইতিমধ্যেই সেপ্টেম্বর মাসের বেতনের সঙ্গে দিয়ে দেওয়া হয়েছে। যদিও, এবার উত্‍সবের আগে বেতন বৃদ্ধি বা মহার্ঘ ভাতা দেওয়ার ঘোষণা এখনও করেনি রাজ্য সরকার। অনেক সরকারি কর্মীই আশায় বুক বেঁধেছেন, এবার পুজোর আগে কিছু হতে পারে। তবে লকডাউন-এ যেখানে যেখানে সাধারণ মানুষ তাদের কাজ হারিয়েছে, ক্রমাগত বেড়েছে বেকারত্বের সংখ্যা। এমন পরিস্থিতিতে সরকারি কর্মীদের কিছুটা সুরাহা এনে দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: