West Bengal

জোর কদমে চলছে তোড়-জোর, পুজোর আগেই মাঝেরহাট ব্রিজ চালু করার ভাবনা রাজ্যের

জোর কদমে চলছে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ।

পল্লবী কুন্ডু : সকল বেহালাবাসীর কাছেই ২০১৮ সালের ৪ ই সেপ্টেম্বর অত্যন্ত স্মরণীয় একটি দিন। চোখের পলকের মধ্যেই হুর-মুড়িয়ে ভেঙে পড়েছিল মাঝেরহাট ব্রিজ। যে ব্রিজ মধ্য কলকাতা-কে অথবা বেহালা-কে মধ্য কলকাতার সাথে সংযুক্ত করে রেখেছিলো। আর সেই ব্রিজ-ই ভেঙে যাওয়ায় কম দুর্গতি পোয়াতে হয়নি সাধারণ মানুষকে। ৩০ মিনিটের রাস্তা কম করে ১ ঘন্টা সময় লাগছিল যাতায়াতে। তবে এবার সেই অসুবিধা থেকে হয়তো মিলবে অবসান।

জোর কদমে চলছে মাঝেরহাট ব্রিজ তৈরির কাজ। হাতে আর মাত্র অল্প কয়েক দিন তারপরেই পুজো। পুজোর আগেই মাঝেরহাট ব্রিজ চালু করার ভাবনা রাজ্যের। দু বছর আগে ২০১৮ সালের ৪ শহরের হুরমুড়িয়ে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজের একাংশ। ব্রিজ ভেঙে পড়ার জেরে ব্রিজের নিচে চাপা পড়ে গিয়েছিলেন অনেকেই। দ্বিতীয়বার যাতে কোনও দুর্ঘটনার আশঙ্কা না থাকে তাই পুরোপুরি ভেঙে ফেলে নতুন করে সেতু তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়।

দেখতে গেলে দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে ৮০০ মিটার লম্বা সেতু বানানো হচ্ছে। বিদেশ থেকে আনা হয়েছে কেবল। ৮৪ টি কেবল লাগানো হবে। ইতিমধ্যেই ২১ টি কেবল লাগানো হয়ে গেছে। এমনকি ক্র্যাশ ডিভাইডার তৈরির কাজও চলছে। কেবল লাগানো সম্পূর্ণ হলেই পিচের রাস্তা তৈরি হবে। আর তারপরই শুরু হবে যান চলাচল। পুজোর আগেই মাঝেরহাট সেতু সংস্কার কাজ শেষ হবে বলে মনে করা হচ্ছে।আর এই ব্রিজ চালু হলেই দুর্গতি মিটবে শহরবাসীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: