West Bengal

করোনার ভয়াল থাবা এবার পুরীর জগন্নাথ মন্দিরে

মন্দিরের অন্তত ৩৫১ জন সেবায়িত ও ৫৩ জন কর্মচারীর শরীরে মিলল কোভিড-১৯ এর জীবাণু।

পল্লবী কুন্ডু : অতিমারী করোনার তান্ডবে নাজেহাল বিশ্ববাসী। এই মারণ করোনা থাবা বসিয়েছে সর্বত্র। শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে রাজনৈতিক ক্ষেত্র সকলেই পরাজয় স্বীকার করেছে। আর এবার ধর্মীয় প্রতিষ্ঠানেও থাবা বসিয়েছে সর্বনাশী কোরোনাসুর। পুরীর জগন্নাথ মন্দিরে এবার করোনা হানা। মন্দিরের অন্তত ৩৫১ জন সেবায়িত ও ৫৩ জন কর্মচারীর শরীরে মিলল কোভিড-১৯ এর জীবাণু। সবমিলিয়ে দ্বাদশ শতকের এই মন্দিরের সঙ্গে যুক্ত মোট ৪০৪ জন করোনাভাইরাস পজিটিভ।

এই অতিমারীর কারণে গত মার্চ থেকে পুণ্যার্থীদের জন্য বন্ধ রয়েছে পুরীর শতাব্দী প্রাচীন জগন্নাথ দেবের মন্দির। পাশাপাশি সমস্ত সতর্কতা এবং প্রশাসনের নিয়ম নীতি মেনে চলতি বছরে রথযাত্রার উৎসবও আয়োজিত হয়। তবে বিপদ এড়ানো সম্ভব হলোনা, আক্রান্ত হলেন মন্দিরের একাধিক সেবায়িতরা।মন্দিরের কর্মী ও সেবায়িতদের করোনা আক্রান্ত হওয়ার সেই খবর প্রকাশ্যে আনলেন পুরীর মন্দির কমিটির প্রশাসক অজয় জেনা।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে তিনি বলেন, সংক্রমণের ঘটনা ঘটলেও জগন্নাথ দেবের নিত্যপূজা অব্যাহত থাকবে।শুধুমাত্র আক্রান্ত কর্মী, সেবায়িতরা অনুপস্থিত থাকবেন।পাশাপাশি অজয় জেনা আরো জানিয়েছেন, করোনা আক্রান্ত সেবায়িতরা নিজেদের বাড়িতেই আইসোলেশনে আছেন। সেকারণে মন্দিরের রীতিনীতি জানা সেবায়িতের সংখ্যা কমেছে।এই মুহূর্তে পুরীতে সবমিলিয়ে ৯ হাজার ৭০৪ জনের শরীরে মিলেছে মারণ ভাইরাসের জীবাণু। যার মধ্যে পুরী পুরসভা এলাকাতে আক্রান্ত ১ হাজার ২৫৫ জন। এই জেলায় করোনার বলি ৫২ জন। সেই তালিকায় পুরী পুরসভার বাসিন্দা ৯। সেই ৯ জনের মধ্যে তিনজন ছিলেন পুরীর মন্দিরের সেবায়িত।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: