West Bengal

ফের ভাড়া বাড়ানোর দাবিতে সরব ট্যাক্সির মালিক ও চালকরা

ভাড়াবৃদ্ধির দাবিতে ২১ সেপ্টেম্বর সোমবার টাক্সি ধর্মঘটের ডাক দিল এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন।

পল্লবী কুন্ডু : আনলক পর্ব শুরু হওয়ার পর থেকে পরিবহন ব্যবস্থা নিয়ে মতবিরোধ লেগেই ছিল। পাশাপাশি ভাড়ার মূল্যবৃদ্ধি নিয়েও চলেছে নানান কথা। আর এবার তাতেই কড়া হয়েছে সংগঠন।এবার ভাড়াবৃদ্ধির দাবিতে ২১ সেপ্টেম্বর সোমবার টাক্সি ধর্মঘটের ডাক দিল এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠন।গত ৭ সেপ্টেম্বর এই ধর্মঘট হওয়ার কথা ছিল। কিন্তু, ওইদিন সরকারের তরফে লকডাউন ঘোষণা হওয়ায় ধর্মঘটের তারিখ বদল হয়। সংশ্লিষ্ট বিষয় নিয়ে শুক্রবার সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ২১ সেপ্টেম্বর ২৪ ঘণ্টা ট্যাক্সি ধর্মঘট হবে।পাশাপাশি ওইদিন পরিবহণ ভবনে ধরনা ট্যাক্সির মালিক ও চালকরা।

অন্যদিকে, পরিবহণ দফতর সূত্রে জানা যাচ্ছে, চলতি পরিস্থিতিতে একেই নাকাল সাধারণ মানুষ তার উপরে নতুন করে বাড়তি ভাড়ার বোঝা চাপাতে রাজি নয় সরকার। চালকদের সমস্যার কথা মাথায় রেখে বিভিন্ন রকম ছাড় দেওয়া হচ্ছে। এর পরেও ধর্মঘট ডাকা হলে পরিষেবা স্বাভাবিক রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি সংগঠনের আহ্বায়ক নওয়াল কিশোর শ্রীবাস্তব বলেন,’ডিজেলের দাম দিন দিন বাড়ছে। অথচ ভাড়া বৃদ্ধির ব্যাপারে সরকার কোনও ভাবনাচিন্তা করছে না। আমরা একাধিকবার মুখ্যমন্ত্রী ও পরিবহণ মন্ত্রীকে চিঠি দিয়ে ভাড়া বৃদ্ধির আবেদন জানিয়েছি। কিন্তু, কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আমরা ধর্মঘট ডাকলাম।’

পাশাপাশি তিনি আরো জানিয়েছেন, ওইদিন সকাল সাড়ে ১১ টা নাগাদ নির্মলচন্দ্র স্ট্রিট থেকে মিছিল করে পরিবহণ ভবনে যাবেন ট্যাক্সি মালিক ও চালকরা। তাঁদের দাবি, প্রথম দু কিলোমিটারের ভাড়া ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা এবং পরে প্রতি কিলোমিটার ১৫ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করা হোক।তবে সাধারণ মানুষের পক্ষে তা কতোটা ব্যায় সাপেক্ষ সেদিক তা হয়তো ট্যাক্সি মালিক ও চালকরা ভেবে দেখেননি। পরবর্তী সময়তেই বোঝা যাবে যে কি চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হল সংশ্লিষ্ট বিষয় নিয়ে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: