Sports Opinion

বয়স-এর গরমিল করিয়ে অনুর্দ্ধ ১৯-এর বিশ্বকাপে নিজের জায়গা করার অভিযোগের কটাক্ষে রাজবর্ধন

রাজবর্ধন হাঙ্গারগেকর যা করেছে, তা খেলার নীতিবিরুদ্ধ- ওম প্রকাশ বাকোরিয়া

তিয়াসা মিত্র : ভারতের অনুর্দ্ধ বিশ্বকাপ জেতানোর পিছনে বোরো ভূমিকা পালন করেছিলেন রাজবর্ধন হাঙ্গারগেকরের। কিন্তু সেই তরুণ নাকি বয়স কমিয়ে সেই দলে যোগ দিয়েছিলেন, এই রকম অভিযোগ করলো মহারাষ্ট্রের ক্রীড়ামন্ত্রক। সেই নিয়ে বিসিসিআই-এর সচিব জয় শাহ-কে চিঠি দিয়েছে তারা।

সেই বিষয়কে কেন্দ্র করে মহারাষ্ট্রের ক্রীড়া এবং যুব কল্যাণ আধিকারিক ওম প্রকাশ বাকোরিয়া চিঠিতে লেখেন, ‘রাজবর্ধন হাঙ্গারগেকর যা করেছে, তা খেলার নীতিবিরুদ্ধ। খেলার স্বচ্ছতা নষ্ট করেছে এবং দেশের সম্মান নষ্ট হতে পারে। সেই কারণে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হচ্ছে।’ বাকোরিয়ার অভিযোগ অনুযায়ী, জেলা পরিষদের তদন্তে উঠে এসেছে রাজবর্ধনের জন্ম তারিখ ১০ জানুয়ারি, ২০০১ থেকে পাল্টে ১০ নভেম্বর, ২০০২ করা হয়েছে। বাকোরিয়া লেখেন, ‘প্রধান শিক্ষককে যদি কোনও কারণে অন্য জন্ম তারিখ লিখতে হয়, সে ক্ষেত্রে জেলার শিক্ষা-আধিকারিকের অনুমতি নিতে হয়। কিন্তু তেরনা পাবলিক স্কুলের প্রধান শিক্ষক এমন কোনও অনুমতি না নিয়েই রাজবর্ধনের জন্ম তারিখ ১০ জানুয়ারি, ২০০১ থেকে পাল্টে ১০ নভেম্বর, ২০০২ করে দেন।’

অভিযোগ পেলেও বিসিসিআই-এর তরফে কোনও পদক্ষেপ এখনই নেওয়া হচ্ছে না। বয়সভিত্তিক খেলার জন্য হাড়ের পরীক্ষা করা হয়। বিসিসিআই সূত্রে খবর, ২০১৬-১৭ সালে অনূর্ধ্ব ১৬ ক্রিকেটে মহারাষ্ট্রের হয়ে খেলার সময় রাজবর্ধনের ওই পরীক্ষায় আসা বয়সের সঙ্গে কাগজপত্র ঠিক ছিল।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: