Life Style

হেয়ার ড্রায়ার চুলের যম? কিভাবে শুকাবেন চুল?

সাধারণ কিছু টিপস ফলো করতে পারেন যাতে হেয়ার ড্রায়ার ছাড়াই চুল তাড়াতাড়ি শুকিয়ে যাবে

পৃথা কাঞ্জিলাল : চুল নিয়ে পরীক্ষা করতে অনেকেই ভালোবাসি আমরা। ব্লো ড্ৰাই ও করে থাকি আমরা। অথবা সকালে অফিসের তাড়া, বিকেলে কোনও পার্টিতে যাবেন। যে কোনও ক্ষেত্রে তাড়া থাকলে স্নানের পর হেয়ার ড্রায়ার দিয়ে চুল শুকিয়ে নিতে অভ্যস্ত আমরা অনেকে। কিন্তু চুল ভাল রাখতে গেলে হেয়ার ড্রায়ার এড়িয়ে যাওয়ার পরামর্শ দেন রূপ বিশেষজ্ঞরা। প্রাকৃতিক উপায়ে চুল শুকিয়ে নেওয়া সবথেকে ভাল ও উপকারী। কিন্তু ভিজে চুলে কোনও স্টাইল তো হবে না। অথচ তাড়াহুড়োর সময় চুল শুকিয়ে বাইরে বেরনোও জরুরি। এক্ষেত্রে সাধারণ কিছু টিপস ফলো করতে পারেন। এতে হেয়ার ড্রায়ার ছাড়াই চুল তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

১) অনেকে স্নানের পর মাথায় তোয়ালে জড়িয়ে রাখেন। এতে অনেকে মনে করেন চুল তাড়াতাড়ি শুকিয়ে যায়। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এর ফলে চুল গোড়া থেকে আলগাও হয়ে যেতে পারে। শ্যাম্পুর পর অবশ্যই কন্ডিশনার লাগাবেন। এতে চুলের একটা আলাদা স্তর তৈরি হবে। যা ধুলোর হাত থেকে রক্ষা করবে। কন্ডিশনার লাগালে চুলে জট পরবে না। এর ফলে তাড়াতাড়ি শুকিয়ে যাবে চুল।

২) মাথায় ঠাণ্ডা জল দিন। শ্যাম্পু এবং কন্ডিশনার ঠাণ্ডা জলে ধুয়ে নেওয়ার বেশি চেষ্টা করুন। গরম জল দিয়ে চুল ধুলে শুকোতে দেরি হয়।

৩) স্নানের পর যে সময়টা বাড়িতে থাকছেন, খোলামেলা আবহাওয়ায় থাকুন। কোনও স্যাঁতস্যাঁতে ঘরে থাকলে চুল স্বাভাবিক নিয়মে শুকোতে দেরি হবে।

৪) স্নানের পর চুল মোছার জন্য শক্ত টাওয়েল বর্জন করুন সুতির কাপড় ব্যবহার করুন।

৫) তাড়াহুড়োর মধ্যে চুল শুকিয়ে নেওয়ার প্রয়োজন হলে স্নানের আগে তেল ব্যবহার না করাটাই ভালো।

এই ঘরোয়া সহজ উপায়গুলি দিয়ে করে দেখতে পারেন পরীক্ষা, নিরাশ না হয়ে উল্টে ফল পাবেন। সুস্থ ও থাকবেন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: