Science & Tech

প্রতিটি চ্যাটে এবার থাকবে নতুন ওয়ালপেপার, নতুন চমক Whats App এর

আর নয় বোরিং চ্যাট, থাকছে ব্যাবহারকারিদের জন্যে নতুন সব চমক

দেবশ্রী কয়াল : আরও বেশি চমকদার হয়ে উঠছে Whats App, দর্শককে দিচ্ছে সব নতুন নতুন আকর্ষণ। চলতি বছরের আগস্ট মাসেই জানা গিয়েছিল, অ্যাডভান্স চ্যাট ওয়ালপেপার ফিচারের (Advanced Chat Wallpaper feature) ওপর কাজ করছে WhatsApp। যেখানে ইউজাররা প্রতিটি চ্যাটের জন্য আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। সম্প্রতি ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্মটি অ্যান্ড্রয়েড বিটা ইউজারের জন্য এই ওয়ালপেপার কাস্টমাইজেশন ফিচারটি চালু করেছেন। যার জেরে এবার থেকে প্রত্যেকটি চ্যাট হয়ে উঠবে আরও বেশি মজাদার।

এবার থেকে WhatsApp এর প্রতিটি চ্যাটের জন্যই ইচ্ছেমত ওয়ালপেপার সেট করা যাবে। বিকল্প হিসেবে থাকছে ব্রাইট, ডার্ক এবং সলিড – এই তিনটি নতুন ওয়ালপেপার সেকশন দেখতে পাওয়া যাবে। এর মধ্যে ব্রাইট সেকশনে ৩২টি নতুন ওয়ালপেপার, ডার্ক সেকশনে থাকছে ২৯টি ডার্ক ওয়ালপেপার এবং ২৭টি সলিড কালারের ওয়ালপেপার পাওয়া যাবে। এছাড়া তো রয়েইছে ‘মাই ফটো’ নামে একটি আলাদা সেকশন, যেখান থেকে ইউজাররা নিজেদের পছন্দের ছবি ওয়ালপেপার হিসেবে সেট করতে পারবেন।

আগে Whats App এ সলিড কালার ওয়ালপেপার হিসেবে সেট করলে হোয়াটসঅ্যাপ ডিফল্ট ইন্টারফেসের ডুডল দেখা যেত না। কিন্তু এখন যদি নতুন ওয়ালপেপার হিসাবে সলিড কালার সেট করার সিদ্ধান্ত নেন, তবে যেকোনো ওভার-লে (Overlay) হিসেবেই ডিফল্ট ডুডল প্রদর্শিত হবে। আর কেবলমাত্র মোবাইলে নয়, ডেস্কটপ ভার্সনেও এই ফিচারটি উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। জানা যাচ্ছে এখন অ্যান্ড্রয়েড বিটা (ভার্সন ২.২০.২০৭.১) ইউজাররাও এটি ব্যবহার করতে পারবেন। আপাতত সাধারণ বা স্টেবল ইউজারদের জন্য কবে এই আপডেট আসবে তা এখনো জানা যায়নি। তবে আশা করা যায় খুব শীঘ্রই সাধারণ ইউজারদের জন্য নতুন আপডেট রোল আউট হবে। তারপর সকলেই মজা নিতে পারবেন এই আপডেটের।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: